HC Abhishek Banerjee

ডিভিশন বেঞ্চ দিল না সুরক্ষা, খারিজ অভিষেকের আবেদন

রাজ্য

হাইকোর্টের ডিভিশন বেঞ্চেও ছাড় পেলেন না তৃণমূল কংগ্রেস সাংসদ অভিষেক ব্যানার্জি। উলটে বিচারপতি সৌমেন সেনের নেতৃত্বাধীন বেঞ্চের নির্দেশ, জেরায় যেদিন ডাকা হবে সেদিনই যেত হবে অভিষেককে। 

বৃহস্পতিবারও ফের হাইকোর্টে তদন্তে ঢিলেমির জন্য কড়া ভর্ৎসনার মুখে পড়েছে ইডি। বিচারপতিরা বলেছেন, ৩১ ডিসেম্বরের মধ্যে তদন্ত শেষ করতে হবে নিয়োগ দুর্নীতির। 

এদিনই সিবিআই’র দপ্তর সিজিও কমপ্লেক্সের সামনে প্রকৃত অপরাধীদের বিরুদ্ধে ব্যবস্থার দাবিতে বিক্ষোভ দেখিয়েছে সিপিআই(এম)। সিপিআই(এম) নেতৃবৃন্দ বলেছেন, রাজনৈতিক কারণেই কেন্দ্রীয় সংস্থা তদন্তে এগচ্ছে না। এ রাজ্যে তৃণমূলকে ধরেই টিকে থাকতে চাইছে বিজেপি। লোকসভা নির্বাচনের আগে দু’পক্ষে বোঝাপড়া হয়ে গিয়েছে। 

এর আগে হাইকোর্টের বিচারপতি অমৃতা সিনহা দুর্নীতিতে জড়িত লিপ্স অ্যান্ড বাউন্ডস সংস্থার সিইও-কে জেরার নির্দেশ দিয়েছিলেন। ইডি’র রিপোর্টে সিইও অভিষেক ব্যানার্জির ব্যাঙ্ক অ্যাকাউন্ট নম্বর পর্যন্ত দেওয়া হয়নি। তুমুল তিরস্কারের মুখে পড়েছিল ইডি। এদিনই বদলায়নি সেই ছবি। বিচারপতি সিনহার রায়কে চ্যালেঞ্জ করেই ডিভিশন বেঞ্চে ছুটেছিলেন অভিষেকক। তাঁর আবেদনে বলা হয়েছিল যে এই তদন্তের সঙ্গে তিনি কোনওভাবে যুক্ত নন। ফলে তাঁকে ছাড় দিতে হবে।

অভিষেকের আবেদন গ্রাহ্য করেনি ডিভিশন বেঞ্চ। উলটে এ বছরের মধ্যে তদন্ত শেষ করার সময়সীমা কার্যত বেঁধে দিয়েছে কলকাতা হাইকোর্ট। অনুমান, অভিষেক এবার তদন্ত থেকে নিষ্কৃতি পেতে সুপ্রিম কোর্টে যাবোেন। যেমন বারবার তাঁকে দেখা গিয়েছে এক আদালত থেকে অন্য আদালতে ছুটতে। এর আগে গ্রেপ্তারি হবে না এমন রায়ের পর ইডি’র জেরার মুখোমুখি হয়েছিলেন। জেরার পর ১৩ সেপ্টেম্বর আবার বীরবিক্রমে সাংবাদিক সম্মেলনে করে দাবি করেছিলেন তিনি কাউকে ভয় পান না। 

Comments :0

Login to leave a comment