Rahul Gandhi Bharat Jodo Yatra

ক্ষমতায় টিকে থাকতে ধর্মের বিষ ছড়াচ্ছে কেন্দ্র, লাল কেল্লায় বললেন রাহুল

জাতীয়

Rahul Gandhi Bharat Jodo Yatra

 

ধর্মের নামে এবং জাতের নামে প্রতিদিন বিষ ছড়ানো হচ্ছে দেশের প্রতিটি প্রান্তে। ধর্মীয় বিভেদকে হাতিয়ার করে ক্ষমতায় টিকে থাকতে চাইছে বিজেপি। শনিবার কংগ্রেসের ভারত জোড়ো যাত্রা দিল্লি পৌঁছয়। লাল কেল্লার সামনে বক্তব্য রাখতে গিয়ে ঠিক এই ভাষায় কেন্দ্রীয় সরকারকে আক্রমণ করলেন রাহুল গান্ধী। 


রাহুল গান্ধী বলেন, রুজি রোজগার সহ অন্যান্য জ্বলন্ত ইস্যুগুলি থেকে নজর ঘোরাতেই ২৪ ঘন্টা হিন্দু মুসলিমের জিগির তোলা হচ্ছে। রাহুল যোগ করেন, আমি কন্যাকুমারী থেকে দিল্লি অবধি ২৪০০ কিলোমিটার হেঁটেছি। এই দীর্ঘ চলার পথে আমি কোথাও সাম্প্রদায়িক বিভেদ দেখতে পাইনি। কিন্তু যেই মুহূর্তে আমি টিভি খুলি, মনে হয়ে হিন্দু মুসলিম সংঘাত ছাড়া দেশে আর অন্য কোনও খবর নেই। 


তথাকথিত ‘গোদী’ মিডিয়া বা বিজেপি পোষিত সংবাদমাধ্যমকে একহাত নিয়ে রাহুল বলেন, মিডিয়ার বন্ধুরা সবসময় আমাদের বক্তব্যকে বিকৃত করে দেখাতেই পছন্দ করে। আমরা বুঝি, যে মিডিয়াকে পিছন থেকে নিয়ন্ত্রণ করা হয়। মুখ বন্ধ রাখার জন্যই সাংবাদিকরা পারিশ্রমিক পান। 
শনিবার হরিয়াণা থেকে দিল্লিতে প্রবেশ করে কংগ্রেসের এই পদযাত্রা। এদিন সকালে পদযাত্রায় সোনিয়া গান্ধী, প্রিয়াঙ্কা গান্ধী ভডরা এবং দক্ষিণী সুপারস্টার কমল হাসান যোগ দেন। কমল হাসান বলেন, প্রাথমিক ভাবে বহু মানুষ আমায় বলেছিলেন ভারত জোড়ো যাত্রায় হাঁটলে আমায় রাজনৈতিক লোকসানের মুখোমুখি হতে হবে। কিন্তু আমি নিজের অন্তরের সঙ্গে কথা বলে নিশ্চিত হই, যে এই মুহূর্তে এই যাত্রায় অংশ নেওয়ার থেকে সঠিক কোনও রাজনৈতিক পদক্ষেপ নেই। 
৭ সেপ্টেম্বর তামিলনাডুর কন্যাকুমারী থেকে ভারত জোড়ো যাত্রা শুরু হয়েছে। শেষ হবে কাশ্মীরে গিয়ে। তামিলনাডু, কেরালা, অন্ধ্রপ্রদেশ, তেলেঙ্গানা, কর্ণাটক, মহারাষ্ট্র, মধ্যপ্রদেশ, ছত্তিশগড়, রাজস্থান এবং হরিয়াণা ঘুরে শনিবার দিল্লি প্রবেশ করে যাত্রা।

Comments :0

Login to leave a comment