Congress election screening panel

সোমবার দিল্লিতে বৈঠকে বসছে কংগ্রেস নির্বাচনী স্ক্রিনিং প্যানেল

জাতীয়

বিধানসভা নির্বাচনের প্রার্থীদের তালিকা চূড়ান্ত করতে মধ্যপ্রদেশ রাজ্য কংগ্রেস নেতৃত্ব সোমবার দিল্লিতে দলীয় সদর দপ্তরে নির্বাচনী স্ক্রীনিং কমিটির বৈঠকে যোগ দেবেন। ‘‘প্রার্থীদের তালিকা (মধ্যপ্রদেশের জন্য) উপযুক্ত সময়ে প্রকাশ করা হবে, তবে যে নামগুলি চূড়ান্ত করা হয়েছে তাদের প্রস্তুতি শুরু করার জন্য বলা হবে। আগামীকাল দিল্লিতে আমাদের একটি মিটিং আছে,’’ বলেছেন মধ্যপ্রদেশের কংগ্রেস সভাপতি কমল নাথ।

কমল নাথ রবিবার ভোপালে সাংবাদিকদের বলেন যে সোমবার দিল্লিতে বৈঠক হবে। বৈঠকে মধ্যপ্রদেশ, ছত্তিশগড়, তেলেঙ্গানা, রাজস্থান এবং মিজোরামের নির্বাচনের প্রস্তুতিও পর্যালোচনা করা হবে। উল্লেখ্য, গত এক মাসে নয়াদিল্লিতে কংগ্রেস নির্বাচনী স্ক্রিনিং কমিটির এটি তৃতীয় বৈঠক। মধ্যপ্রদেশ কংগ্রেসের  সূত্রগুলি অবশ্য জানিয়েছে যে অনেক প্রার্থীকে ইতিমধ্যেই তাদের ভোটের প্রস্তুতি শুরু করতে বলা হয়েছে এবং তারা ইতিমধ্যেই তা শুরু করেছে।

সূত্র আরও বলেছে যে ভারতের নির্বাচন কমিশন ভোটের তারিখ ঘোষণা করার পরেই কংগ্রেস প্রার্থীদের তালিকা প্রকাশ করতে পারে। রাজ্যে ক্ষমতাসীন বিজেপি এক মাস আগে ৩৯ জন প্রার্থীর নাম প্রকাশ করেছে। আম আদমি পার্টি কয়েক সপ্তাহ আগে ১০ জন প্রার্থীর প্রথম তালিকাও প্রকাশ করেছে। শনিবার একটি সংবাদ সম্মেলনের সময়, কেন্দ্রীয় মন্ত্রী এবং মধ্যপ্রদেশের বিজেপির নির্বাচনী ইনচার্জ নরেন্দ্র সিং তোমর বলেছেন যে শীঘ্রই দ্বিতীয় তালিকা প্রকাশ করা হবে।

Comments :0

Login to leave a comment