ADHIR CHOWDHURY CONGRESS

বহরমপুরে ছাপ্পা, কমিশনে অভিযোগ কংগ্রেসের

রাজ্য লোকসভা ২০২৪

বহরমপুর লোকসভা কেন্দ্র থেকে তৃণমূলের বিরুদ্ধে সুনির্দিষ্ট ভাবে বুথ দখল ও ছাপ্পা ভোট দেওয়ার অভিযোগ তুলল কংগ্রেস। কংগ্রেসের অভিযোগ, কেন্দ্রীয় নির্বাচন কমিশনের নীরবতার সুযোগ নিয়ে একের পর এক এলাকায় বুথ দখল করেছে তৃণমূল।

রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিকের কাছে লিখিত অভিযোগও দায়ের করেছে কংগ্রেস। কংগ্রেস বলছে, বড়ঞা বিধানসভার কুলি গ্রাম পঞ্চায়েতের ৫৪,৫৫,৫৬,৫৮,৫৯,৬০,৬১,৬৩,৬৪,৬৭,৬৮ এবং ৭২ নম্বর বুথে ভোট কারচুপির আশ্রয় নিয়েছে তৃণমূল। এর পাশাপাশি খড়জুনা পঞ্চায়েতের ৩৫,৩৬,৩৭,৩৯,৪১,৪৪,৪৬,৪৮,৫০,৫১,৫২ নম্বর বুথেও কেন্দ্রীয় বাহিনী উপস্থিতিতে অবাধ ছাপ্পা ভোট দিচ্ছে তৃণমূল।

এর পাশাপাশি ভরতপুর বিধানসভার সালার গ্রাম পঞ্চায়েতের কুলুডি, সালার শেখপাড়া,  উজানীয়া, কান্দ্রা হাইস্কুল, কান্দ্রা মিল্কিপাড়া, আলীপুর সহ ২০টি বুথেও অবাধ ছাপ্পা ভোট, ভোটারদের ভোট দিতে বাধা দেওয়া, বুথে ঢুকে অন্যের ভোট দিয়ে দেওয়ার মত অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে।

কংগ্রেসের অভিযোগ, কেন্দ্রীয় বাহিনী থেকে শুরু করে বুথ আধিকারিক এবং স্থানীয় প্রশাসিনের সহযোগীতায় এই অঞ্চলগুলিতে নির্বাচনকে প্রহসনে পরিণত করতে চাইছে তৃণমূল। কংগ্রেসের বক্তব্য, প্রতিটি বুথে ওয়েব কাস্টিংয়ের ব্যবস্থা রয়েছে। চাইলেই সেই ফুটেজ খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পারে কমিশন। কিন্তু সেই ব্যবস্থা নেওয়া হচ্ছে না। ইতিমধ্যেই সংবাদমাধ্যমেও এই অঞ্চলগুলির কথা উঠে এসেছে। তারপরেও সাধারণ মানুষকে ভোট দেওয়ার সুযোগ করে দিতে ব্যর্থ নির্বাচন কমিশন।

কংগ্রেসের স্পষ্ট দাবি, অবিলম্বে উপদ্রুত অঞ্চলে কুইক রেসপন্স টিম পাঠাতে হবে। মাইকিং এবং এরিয়া ডমিনেশনের মাধ্যমে ভোটারদের আস্থা ফিরিয়ে তাঁদের বুথ অবধি পৌঁছনোর ব্যবস্থা করে দিতে হবে কমিশনকে।

Comments :0

Login to leave a comment