Seminar on Fascism

দিল্লি পুলিশ অনুমতি না দিলেও হাইকোর্ট অনুমতি দিল ‘ফ্যাসিজম’ বিষয় সেমিনারের

জাতীয়

দিল্লি হাইকোর্ট শুক্রবার ‘‘ভারত বাঁচাও’’ নামে একটি গ্রুপের সদস্যদের একটি জাতীয় সেমিনার আয়োজনের অনুমতি দিয়েছে এবং আয়োজকদের অংশগ্রহণকারীদের একটি তালিকা এবং পুলিশকে তাদের বিবরণ দিতে বলেছে।
বিচারপতি তুষার রাও গেদেলা সেমিনারটি শান্তিপূর্ণ পরিবেশে অনুষ্ঠিত হয় এবং কোন অপ্রীতিকর ঘটনা না ঘটে তা নিশ্চিত করতে উভয় পক্ষকে একে অপরকে সহযোগিতা করতে বলেছেন।


গেদে ইন্না রেড্ডি এবং মন্ড্রু ফ্রান্সিস গোপীনাথ এই অভিযোগ নিয়ে আদালতে গিয়েছিলেন যে দিল্লি পুলিশ একতরফাভাবে তাদের ‘‘আন্ডারস্ট্যান্ডিং ফ্যাসিজম ইন প্রেজেন্ট ইন্ডিয়া কনটেক্সট’’ শিরোনামে ঘরোয়া অনুষ্ঠান আয়োজনের অনুমতি দিতে অস্বীকার করেছে, ইভেন্টটি ১১ মার্চ অনুষ্ঠিত হওয়ার দুই দিন আগে। ১১-১২ নয়াদিল্লির হরকিষাণ সিং সুরজিত ভবনে সেমিনারটি।


দিল্লি পুলিশ বৃহস্পতিবার বাতিলের একটি চিঠি জারি করে বলেছে যে ‘‘ভারত বাঁচাও’’ গ্রুপ একটি ‘‘বেনামী গোষ্ঠী’’ এবং পুলিশ "বেনামী গোষ্ঠীর বিবরণ" জোগাড় করতে পারেনি, তাই তারা দাবি করে যে এই গ্রুপটি ‘‘সেমিনার করে আইনশৃঙ্খলার বিশৃঙ্খলা সৃষ্টি করতে পারে’’।
আবেদনকারীরা বলেছেন যে তারা ‘‘ভারত বাঁচাও’’ এর সদস্য, পড়ুয়া, সামাজিক কর্মী, উকিল এবং রাজনীতিবিদদের একটি গ্রুপ এবং অন্যান্যদের মধ্যে সমাজের সাথে সম্পর্কিত বিষয়গুলি সম্পর্কে তাদের মতামত প্রকাশ করতে চায়।

Comments :0

Login to leave a comment