Arvind Kejriwal

ফের ইডির তলব কেজরিওয়ালকে

জাতীয়

দিল্লির মুখ্যমন্ত্রী এবং আপ নেতা অরবিন্দ কেজরিওয়ালকে ফের তলব করল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি। দিল্লিতে মদ বিক্রির লাইসেন্স বন্টনে দুর্নীতিকাণ্ডে তদন্তের নামে এর আগে তাঁকে একাধিক বার ডেকে পাঠিয়েছিল ইডি। তিনি ইডির তলব এড়িয়ে গিয়েছিলেন। সাতবার তিনি হাজিরা এড়িয়ে গেছেন। এর আগে গত ২৬ ফেব্রুয়ারী সোমবার ইডির সপ্তমবারের তলব এড়িয়ে গিয়েছেন। গত বছর ২ নভেম্বর এবং ২২ ডিসেম্বর, ৩ জানুয়ারি, ১৮ জানুয়ারি,  ২ ফেব্রুয়ারি, ১৯ ফেব্রুয়ারী আবগারি দুর্নীতি মামলায় তলব করেছিল ইডি। কিন্তু প্রতিবার হাজিরা এড়িয়ে গিয়েছেন অরবিন্দ কেজরিওয়াল। 
তাঁকে রেহাই দিতে নারাজ ইডি অষ্টম বারের মত ডেকে পাঠিয়ে আপ নেতাকে নোটিশ ধরালো ইডি। তাঁকে আগামী ৪ মার্চ হাজিরা দিতে বলা হয়েছে। এক্ষেত্রেও বিরোধী শক্তিকে দমন করতে কেন্দ্রীয় সংস্থাকে ব্যবহারের অভিযোগ তুলে মোদীর বিরুদ্ধে সোচ্চার হয়েছে বিভিন্ন মহল।    
আম আদমি পার্টির দাবি, লোকসভা ভোটের তোড়জোড়ের মাঝে বিরোধীদের কন্ঠ রোধে বাড়তি সক্রিয়তা দেখাচ্ছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাগুলি। মোদী বিরোধী বলে দিল্লির মুখ্যমন্ত্রী এবং আপ নেতা অরবিন্দ কেজরিওয়ালকে গ্রেপ্তারের ষড়যন্ত্র।

Comments :0

Login to leave a comment