TMC Leader Shahjahan Sheikh

বেপাত্তা শাহজাহান, সম্পত্তির পাহাড়ে ২০১৩’র পর

রাজ্য

শুক্রবার ধুন্ধুমারের পর শনিবার গোটা আকুঞ্জিপাড়া থমথমে। ৫-৬ কিলোমিটার ব্যাসার্ধ জুড়ে ছড়িয়ে ছিটিয়ে তাণ্ডবের খন্ড খন্ড চিত্র। শুনশান বিলাসবহুল তিন তিনটি প্রাসাদোপম বাড়ি। বাড়ির পাশেই ডাঁই করে রাখা সরকারি ত্রিপল। বাড়িগুলি বাইরে থেকে তালা দেওয়া। 
শুক্রবার সন্দেশখালির সরবেড়িয়ায় এই আকুঞ্জিপাড়াতেই আক্রান্ত হন ইডি আধিকারিকরা। আক্রান্ত হন সংবাদমাধ্যমের প্রতিনিধিরা।
জানা গেল, শুক্রবারের পর থেকে ইডি আধিকারিক, কেন্দ্রীয় বাহিনীর জওয়ান, সাংবাদিকদের উপর হামলার পর তৃণমূল নেতা সেখ শাহজাহান, ভাই সেখ আলমগির এবং সরবেড়িয়া আগারহাটির উপপ্রধান জিয়াউদ্দিন মোল্লা পরিবার নিয়ে বেপাত্তা। লুক আউট নোটিশ জারি হয়েছে শাহজাহানের নামে।
শাহজাহানের বাড়ির পরিচারিকার পক্ষ থেকে ন্যাজাট থানায় মামলা করা হয়। ন্যাজাট থানার পুলিশ বেআইনি প্রবেশ, চুরি সহ শ্লীলতাহানির অভিযোগ দায়ের করেছে। অভিযুক্ত কেন্দ্রের ইডি আধিকারিকরা। অন্যদিকে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার পক্ষ খুন, ছিনতাই সহ একাধিক অভিযোগ একযোগে আদালত ও ন্যাজাট থানায় করা হয়েছে। 
তাৎপর্যপূর্ণভাবে ইডি’র ডিজি সরাসরি বসিরহাট জেলা পুলিশ সুপারের কাছে অভিযোগ জানিয়েছেন। তবে গ্রেপ্তারের কোন খবর নেই। 


লোকসভা ভোটের কাঠি পড়তে চলেছে। রাজনৈতিক ফায়দা তুলতে তৎপর বিজেপি। সিপিআই(এম)’কে টার্গেট করে বিজেপি-কে সাহায্য করতে আসরে অতি তৎপর এক শ্রেণির সংবাদমাধ্যম। তৃণমূলকে আড়াল করতে সিপিআই(এম)’র সঙ্গে একসময়ে শাহজাহানের যোগের তত্ত্ব প্রচার চলছে। 
এর সত্যতা কতটা? 


সন্দেশখালির প্রাক্তন বিধায়ক নিরাপদ সর্দারের বলেন, একেবারে দিনমজুর পরিবারে জন্ম সেখ শাহজাহানের। ২০১১ সালের পরে শাহজাহানের রাজনৈতিক আগমন। তার আগে তাকে রাজনীতিতে দেখা যায়নি। ২০১৩-র পঞ্চায়েত নির্বাচনের পর টাকা উপার্জন করার স্বাদ পায়। সিপিআই(এম)’কে কোণঠাসা করার সুযোগ নেয় তৃণমূল। সব রকমের দুর্নীতি করার লাইসেন্স দেন খোদ মমতা ব্যানার্জি। দুষ্কৃতীরা মনে করতে থাকে সরকারটা তাদের। শাহজাহান তাদের নেতা হয়ে ওঠে। 


সর্দার জানিয়েছেন, পঞ্চায়েতের বিভিন্ন উন্নয়ন খাতের টাকা ১০০ দিনের কাজের টাকা আত্মসাৎ শুরু হয়। গরিবের ঘরের টাকা। নদী বাঁধের টাকার বেশিরভাগ জমা করতে হয় শাহজাহানের কাছে। একের পর এক ইটভাটাগুলো চলে আসে তার দখলে। সরকারি সম্পত্তি দখল করে ইমারত নির্মাণ করে। আদিবাসীদের জমি জোর করে দখল নেয়। প্রতিবাদ করলেই মারধর, আক্রমণ, ঘরবাড়ি ভাঙচুরের বহু ঘটনা সন্দেশখালি জুড়ে। ২০০টি মোটরবাইক শাহজাহানের নামে। বাইক চালকদের হাতে অসংখ্য বেআইনি আগ্নেয়াস্ত্র। শাহজাহান নিজেও বহু আগ্নেয়াস্ত্রের মালিক। ধামাখালিতে নদীর চর ভরাট করে মিন বাগদা মার্কেট গড়ে তুলল তারই কন্যার নামে। স্থানীয়রা বলছেন, ধামাখালিতে রিসর্ট, আকাশ হোটেল, শপিংমল, ৫০টি দোকান। ৪টি ইটভাটা, ৫টি ফিসারিজ, ৫টি বিলাসবহুল মার্বেল টাইলসে মোড়া পেল্লাই বাড়ি। 
অভিযোগ, সরকারি মাছের পোনা পর্যন্ত চড়াদামে বাজারে বিক্রি করে দিতো। নিজের নামে সরবেড়িয়ায় বাজার বসায়। এছাড়া ইটভাটা ও ভেড়ি থেকে তোলা আদায়। মিন ও মাছের ব্যবসায়ীদের বাধ্য করা হয় তার আড়তে মাছ দিতে। অথচ বহুদিন ধরে সন্দেশখালির মানুষ ঠিকমতো রেশন সামগ্রী পাননি। রেশন দুর্নীতিতেও শাহজাহান যুক্ত। রাজবাড়ীতে ১০০ বিঘা জমিতে বাগান বাড়ি, আকুঞ্জিপাড়া এলাকায় বসতবাড়ির পাশে বিশালাকার পুকুর, বাড়ির সামনে সুসজ্জিত নারিকেল বাগান গড়ে উঠেছে। স্থানীয় মানুষ বলেছেন এসবের মালিক সেখ শাজাহান।
সংবাদমাধ্যমের কাছে একটি ৩ মিনিট ৩৮ সেকেন্ডের একটি অডিও টেপ এসেছে এদিন। যাতে সেখ শাহজাহান দলের কর্মীদের কাছে বার্তা দিয়ে বলেছেন যে ইডি’র তল্লাশি একটি রাজনৈতিক ষড়যন্ত্র। ইডি সিবিআইকে কেউ ভয় পাবেন না। মমতা ব্যানার্জি এবং তার উন্নয়নের পাশে থাকবেন। এই শাহজাহানকে বলতে শোনা গিয়েছে, আমি কোনদিন কোনও অন্যায় অপরাধের সাথে যুক্ত নই। প্রমাণ করতে পারলে নিজের মুন্ডু নিজে কেটে ফেলব! 
যদিও গণশক্তি এই অডিও টেপের সত্যতা যাচাই করেনি।

Comments :0

Login to leave a comment