BJP CANDIDATE JAYANT SINHA

বিজেপি’র প্রার্থী ঘোষণার মুখে সাংসদের পর গররাজি প্রাক্তন মন্ত্রীও

জাতীয়

প্রথম দফার প্রার্থী তালিকা প্রকাশ হতে পারে যে কোনও সময়। অন্তত বিজেপি সূত্রে তেমনই ইঙ্গিত দেওয়া হয়েছে। শনিবারই পরপর দুই বড় নাম লড়াই থেকে দূরে রাখার অনুরোধ জানালেন বিজেপি’র শীর্ষ নেতৃবৃন্দকে। 
দিল্লির সাংসদ প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীরের পর এদিনই এক অনুরোধ জানালেন প্রাক্তন কেন্দ্রীয় মন্ত্রী এবং হাজারিবাগের বিজেপি সাংসদ জয়ন্ত সিনহা। 
জয়ন্ত সিনহা সংবাদমাধ্যমে নিজেই জানিয়েছেন যে দলের সভাপতি জেপি নাড্ডাকে জানিয়েছেন অনুরোধ। তিনি বলেছেন, ‘‘সরাসরি নির্বাচনের কোনও দায়িত্ব না দেওয়ার জন্য অনুরোধ জানিয়েছি সভাপতিকে। আর্থিক এবং প্রশাসনিক নীতি ঠিক করার কাজে দলকে সহায়তা করে যাব। জলবায়ু পরিবর্তন রোধের বিভিন্ন কাজে যুক্ত রয়েছি। সে কাজই ভালোভাবে করতে চাই।’’
নরেন্দ্র মোদীর মন্ত্রীসভায় সিনহা অর্থ এবং অসামরিক বিমান পরিবহণ প্রতিমন্ত্রী হিসেবে কাজ করেছেন। তিনি বলেছেন, ‘‘কাজ করার সুযোগ দেওয়ার জন্য ধন্যবাদ।’’ 
শনিবারই জাতীয় দলের প্রাক্তন ক্রিকেটার গৌতম গম্ভীর ভোটে না লড়ার অনুরোধ জানিয়েছিলেন। 
গত বৃহস্পতিবার বিজেপি’র কেন্দ্রীয় নির্বাচন কমিটির বৈঠক হয়। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী অংশ নেন বৈঠকে। নির্বাচন কমিশন এখনও সময়সীমা ঘোষণা করেনি। আগে থেকেই প্রার্থী তালিকা ধাপে ধাপে প্রকাশ করার সিদ্ধান্ত বৈঠকে হয়েছে বলে জানা গিয়েছে। বেশ কিছু প্রার্থী বদল করার পরিকল্পনাও নিয়েছেন মোদী, নাড্ডা এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ। বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রী এবং নেতারাও অংশ নেন বৈঠকে। শনিবারই প্রথম দফার নাম ঘোষণা হতে পারে।

Comments :0

Login to leave a comment