Justice Abhijit Ganguly

অভিষেকের এত সম্পত্তি কোথা থেকে, প্রশ্ন বিচারপতির

রাজ্য

 অভিষেক ব্যানার্জির এত সম্পত্তি কোথা থেকে আসে?  তিনি কী একটা হলফনামা জমা দিয়ে জানাতে পারবেন তাঁর সম্পত্তির পরিমাণ কত? তিনি তাঁর সম্পত্তির পরিমাণ সোশাল মিডিয়ায় জানতে পারবেন? সোমবার সাংবাদিকদের কাছে এই প্রশ্ন রেখেছেন কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। 
এদিন আদালতের বাইরেই সাংবাদিকরা তাঁকে জানান, তৃণমূল যুব কংগ্রেস আপনার বিচারপতির পদ থেকে অপসারণ চেয়েছে। এই অপসারণ চেয়ে যুব তৃণমূল নেতা সুদীপ রাহা সুপ্রিম কোর্টে চিঠি পাঠিয়েছেন। এব্যাপারে বিচারপতি গঙ্গোপাধ্যায় বলেন, আমার অপসারণ যে কেউ চাইতে পারেন। এটা নতুন কোনও ঘটনা নয়, আদালতের মধ্যেও এই ধরনের ঘটনা ঘটেছে। এজলাসে পেপারওয়েট হাতে নিয়ে ঢোকা হয়েছিল। এসবে আমি চিন্তিত নই। একজন সাধারণ মানুষ হিসাবে দেখতে চাই অভিষেক ব্যানার্জির সম্পত্তি কত? আরও সম্পত্তি করার কী কী সুযোগ রয়েছে তাঁর। এই হিসাব জানতে পারলে তাঁর মতো অন্যান্য দলের নেতা, নেত্রীদের কত সম্পত্তি রয়েছে তা জানার সুযোগ সামনে চলে আসবে। 
প্রসঙ্গত, বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় আদালতে বিভিন্ন মামলায় এরাজ্যের শিক্ষক নিয়োগে দুর্নীতি সামনে এনেছেন। বহু গুরুত্বপূর্ণ নির্দেশও দিয়েছেন। সোমাবার আদালতের বাইরে তাঁর অপসারণ প্রসঙ্গে সাংবাদিকরা প্রশ্ন করলে তিনি অভিষেক ব্যানার্জির সম্পত্তি নিয়ে মন্তব্য করেন।
 

Comments :0

Login to leave a comment