Kalyan Banerjee

সাংবাদিকের সঙ্গে ‘অভব্য আচরণ’ তৃণমূল সাংসদের

রাজ্য জেলা

এর আগেও বহুবার তৃণমূল সাংসদ কল্যাণ ব্যানার্জির বিরুদ্ধে অঙ্গভঙ্গি ও কুকথার অভিযোগ উঠেছে। একাধিক তাঁর বিরুদ্ধে অভব্য আচরণের অভিযোগ উঠেছে বিভিন্ন মহলে। অশ্লীল কথা, কুৎসিত অঙ্গভঙ্গি করার অভিযোগে এর আগেও শিরোনামে এসেছেন শ্রীরামপুরের কল্যাণ ব্যানার্জি। রাজ্যে কোন শিল্প নেই তৃণমূলের শিল্পনীতি কি এই প্রশ্নে বৃহস্পতিবার মেজাজ হারিয়ে মহিলা সংবদিকের সঙ্গে দুর্ব্যবহার করলেন শ্রীরামপুরের তৃণমূল সাংসদ কল্যাণ ব্যানার্জি। 
বুধবার আরামবাগ রবীন্দ্রভবনে তৃণমূলের কর্মীসভা ছিলো সেখানে আজ বাংলার দুই মহিলা সাংবাদিক সাংসদকে তিনটে প্রশ্ন করেন। তার মধ্যে দুটি প্রশ্ন শুনে মেজাজ হারান সাংসদ। তাতে তারা জিজ্ঞাসা করেন তৃণমূলের শিল্পনীতি কি? তার উত্তরে কল্যাণ ব্যানার্জি জানান সেটা আমাদের নেত্রী জানেন। রচনা ব্যানার্জির ঘাস পাতা ও গরু নিয়ে ও ধোঁয়া বিষয়ে প্রশ্ন শুনে তেলে বেগুনে জ্বলে ওঠেন কল্যাণ ব্যানার্জি। প্রথমে তিনি বলেন সব প্রশ্নের তিনি উত্তর তিনি দেবেন না। 
এই ঘটনার পর একটি ভিডিও ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায় তাতে দেখা যাচ্ছে সাংসদ বলছেন দুই সাংবাদিককে আমি কি মিটিং করবো না? এই সবাইকে বলে দাও আমি মিটিং করবো না সাংবাদিককে অ্যাটেন করবো। ভয়ঙ্কর চিৎকার করে একটি অশ্লীল ভাষা বলেন এবং মহিলা সাংবাদিক দুজনকে আঙুল তুলে শাসিয়ে বলেন ডোন্ট টক। এক তৃণমূল কর্মীকে দেখা যায় দুজন মহিলা সাংবাদিকের ফোন ও কেড়ে নিতে। আজ বাংলার একজন নাম প্রকাশে অনিচ্ছুক প্রবীণ সাংবাদিক বলেন, ‘‘সংবাদমাধ্যমের ওপর এরকম আক্রমণ দেখে আমরা স্তম্ভিত ও আতঙ্কিত। বাচ্চা মেয়ে সবে কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে জার্নালিজম পড়ে আমাদের এখানে কাজ করছে তার ক্যারিয়ারের কি হবে। শাসক দলের নেতা যেভাবে হুমকি দিলেন তাতে আমরা আদৌ আগামী দিনে স্বাধীন ভাবে কাজ করতে পারবো কি? এনিয়ে চিন্তা হচ্ছে’’। 
পার্টির রাজ্য সম্পাদকমন্ডলীর সদস্য ও হুগলি জেলা সম্পাদক দেবব্রত ঘোষ বলেন, ‘‘তৃণমূলের অবস্থান তো গোটা রাজ্যেই খারাপ হচ্ছে সেটা উনি টের পাচ্ছেন তাই ক্ষেপে গিয়ে উল্টোপাল্টা বলছেন। এটা ওনার দোষ নয় ওনারা যা করছেন যা বলছেন তাতে তৃণমূলের অবস্থা যে খারাপ সেই দিকেই ইঙ্গিত করছে’’।

Comments :0

Login to leave a comment