LS polls 2024

মুনীশ তামাঙের সমর্থনে শিলিগুড়িতে দেওয়াল লিখন, মিছিল সিপিআই(এম)’র

রাজ্য

নাম ঘোষণার সঙ্গে সঙ্গেই দার্জিলিঙ লোকসভা কেন্দ্রে কংগ্রেস প্রার্থীর প্রচার শুরু হয়ে গেল। অধ্যাপক ড. মুনীশ তামাঙের সমর্থনে দেওয়াল লিখনের কাজ শুরু হয়ে গিয়েছে। বামফ্রন্ট সমর্থিত কংগ্রেস প্রার্থীর সমর্থনে দেওয়াল লিখছেন সিপিআই(এম) কর্মীরা। মঙ্গলবার সন্ধ্যায় শিলিগুড়িতে বের হয়েছে মিছিলও।
মঙ্গলবার কংগ্রেস দিল্লি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মুনীশ তামাঙকে প্রার্থী হিসেবে ঘোষণা করেছে। দেশের গণতন্ত্র ও ধর্মনিরপেক্ষতা বজায় রাখতে বামফ্রন্ট ও হামরো পার্টির পক্ষ থেকে কংগ্রেস প্রার্থী ড. মুনীশ তামাঙকে সমর্থন জানানো হয়েছে। 
সিপিআই(এম) পশ্চিমবঙ্গ রাজ্য সম্পাদক মন্ডলীর সদস্য জীবেশ সরকারের আহ্বান, তৃণমূল ও বিজেপি’র বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে সমস্ত বাম গণতান্ত্রিক ধর্মনিরপেক্ষ শক্তিকে একজোটে লড়তে হবে। বামফ্রন্ট ও কংগ্রেসের নির্বাচনী আসন সমঝোতা হয়েছে দেশ বাঁচানোর লক্ষ্যে। দেশের ধর্মনিরপেক্ষতা বাঁচাতে, সংবিধান বাঁচাতে। জয়ী করতে হবে এই প্রার্থীকে। 
সরকার বলেন, ‘‘মঙ্গলবারই জেলা বামফ্রন্টের সভা হয়েছে। পরবর্তীতে কংগ্রেসের সাথেও যৌথভাবে সভা হবে। কংগ্রেস প্রার্থী ৪ এপ্রিল দুপুরে মনোনয়নপত্র দাখিল করবেন। মনোনয়নপত্র পেশ করার সময় সিপিআই(এম)’র প্রতিনিধিরাও থাকবেন।’’
সিপিআই(এম) দার্জিলিঙ জেলা সম্পাদক সমন পাঠক বলেন, ‘‘রুটিরুজির লড়াইকে শক্তিশালী করতে, তৃণমূল ও বিজেপি’র বিভাজনের রাজনীতি রুখতে লোকসভা নির্বাচনে দার্জিলিঙ কেন্দ্রের কংগ্রেস মনোনীত ও বামফ্রন্ট সমর্থিত প্রার্থীর সমর্থনে নিবিড় প্রচারাভিযান গড়ে তোলা হবে।’’ 
এদিন বিকেলে শিলিগুড়ি মিত্র সম্মিলনীর সামনে দেওয়াল লিখন হয়। মিছিল হয়েছে বিধান রোড, ক্ষুদিরাম পল্লী হয়ে হিলকার্ট রোড ধরে অনিল বিশ্বাস ভবন পর্যন্ত।

Comments :0

Login to leave a comment