MAMATA CHOPRA

‘ন্যায় যাত্রা’-র রুটে এবার মমতা চোপড়ায়

রাজ্য

বিজেপি নয়, প্রতিদ্বন্দ্বী যেন কংগ্রেসের ‘ন্যায় যাত্রা’। কংগ্রেসের এই কর্মসূচি ঠিক যে যে পথে গিয়েছে সেখানেই পালটা পদযাত্রা করছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। মঙ্গলবার চোপড়া ও ইসলামপুরে তাঁর পদযাত্রায় একেবারে সামনে চলে এসেছে দুই কর্মসূচির তুলনা। 
সোমবারই দিনাজপুর হয়ে কংগ্রেস নেতা রাহুল গান্ধী ‘ভারত জোড়ো ন্যায় যাত্রা’ নিয়ে গিয়েছেন বিহারের সংলগ্ন অঞ্চলে। কিসানগঞ্জ, আরারিয়া, পূর্ণিয়ার মতো জেলাগুলিতে পদযাত্রার পর ফের বুধবার মালদহে আসবে কংগ্রেসের এই পদযাত্রা। এ রাজ্যে বিজেপি শাসিত রাজ্যগুলির মতোই কর্মসূচিতে বাধা দেওয়ার অভিযোগে সরব কংগ্রেস। 
তৃণমূল কংগ্রেস নেত্রী এদিন যদিও সরকারি কর্মসূচি সামনে রেখেই গিয়েছেন চোপড়ায়। পরে রায়গঞ্জে প্রশাসনিক সভাও হবে। মমতা সফরের রীতি মেনেই গুচ্ছ প্রকল্পের উদ্বোধন ঘোষণাও রয়েছে। চোপড়ায় হেলিকপ্টারে নামেন তিনি। এক কিলোমিটার পদযাত্রায় জনতার সঙ্গে কথা বলতে দেখা গিয়েছে তাঁকে। মুখ্যমন্ত্রীকে যদিও ঘিরে ছিল কড়া নিরাপত্তা বেষ্টনী। 
পশ্চিমবঙ্গে একা লড়ার ঘোষণা করেই দিয়েছেন মমতা ব্যানার্জি। সেই সঙ্গে অবশ্য জুড়েছেন যে বিজেপি বিরোধী মঞ্চ ‘ইন্ডিয়া’-তে থাকছেন তিনি। তবে ভোটের পর ঠিক করবেন কী করবেন!
আসাম থেকে এ রাজ্যের কোচবিহার দিয়ে শুরু হয়েছিল কংগ্রেসের ‘ন্যায় যাত্রা’। ২৫ জানুয়ারি থেকে উত্তরবঙ্গের একাধিক জায়গায় পোস্টার ছেঁড়া, ফেস্টুন ছেঁড়া হয়েছে কংগ্রেসের। কোচবিহারে সোমবারই সভা করেন মমতা। এদিন এসেছেন দুই দিনাজপুর সফরে। করণজোড়াতেও পদযাত্রা করছেন তিনি।

Comments :0

Login to leave a comment