Omar Abdullah participates in Bharat Jodo

ভারত জোড়ো যাত্রায় যোগ দিলেন ওমর আব্দুল্লাহ

জাতীয়

জম্মু ও কাশ্মীর ন্যাশনাল কনফারেন্সের নেতা ওমর আবদুল্লাহ রামবান জেলার বানিহাল থেকে কংগ্রেসের ভারত জোড়ো যাত্রায় যোগ দিলেন। পদযাত্রাটি কাশ্মীরে প্রবেশ করেছে। আবদুল্লাহ রেলওয়ে স্টেশনে রাহুল গান্ধীর সাথে যোগ দেন এবং ট্রাক ইয়ার্ডে প্রায় ২ কিমি হেঁটে যান। এই দুজনের সাথে ন্যাশনাল কনফারেন্স এবং কংগ্রেসের অন্যান্য সিনিয়র নেতারাও যোগ দিয়েছিলেন।
জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী বলেছেন, ‘‘দিল্লিতে আমাদের কথা শোনা যায় না। রাহুল গান্ধী, যিনি নিজে একজন কাশ্মীরি পণ্ডিত পরিবারের অন্তর্গত, এখানে আছেন এবং আমরা তাকে স্বাগত জানাই।’’
বিজেপিকে কটাক্ষ করে আবদুল্লাহ বলেন, ‘‘ওরা কাপুরুষ। আজ যদি এখানে নির্বাচন করা যেত, তাহলে জেতার সুযোগ থাকত না।’’

জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী বলেন যে তিনি জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রত্যাহার নিয়ে কংগ্রেসের অবস্থানের সাথে জড়াতে চান না। ‘‘ভারত জোড়ো যাত্রার লক্ষ্য রাহুল গান্ধীর ভাবমূর্তি উজ্জ্বল করা নয় বরং দেশের পরিস্থিতির উন্নতি,’’ শ্রীনগর থেকে ১২০ কিলোমিটার দূরে এই শহরে পৌঁছানোর পর ন্যাশনাল কনফারেন্স (National Conference) নেতা সাংবাদিকদের বলেন।

আবদুল্লাহ বলেন, দেশের ভাবমূর্তি নিয়ে বেশি উদ্বিগ্ন হওয়ায় তিনি যাত্রায় যোগ দিয়েছেন।
তিনি বলেন, এই সরকার হয়তো আরব দেশগুলোর সঙ্গে বন্ধুত্ব করছে কিন্তু বাস্তবতা হলো দেশের বৃহত্তম সংখ্যালঘুদের কোনো প্রতিনিধি এই সরকারে নেই। ‘‘স্বাধীনতার পর এটি প্রথমবার, যে, শাসক দলের একজন সংসদ সদস্য নেই, লোকসভা বা রাজ্যসভায়, যেখানে মুসলিম সম্প্রদায়ের কোনো প্রতিনিধি রয়েছে। এটিই তাদের (বিজেপির) মনোভাব স্পষ্ট করে তোলে,’’ তিনি যোগ করেছেন।

Comments :0

Login to leave a comment