BRIJBHUSHAN POCSO COURT

কিশোরী নিপীড়নের মামলায় আদালতে ছাড় মিলল না মোদীর সাংসদের

জাতীয়

মহিলা কুস্তিগিরদের অভিযোগ তাঁর বিরুদ্ধে। নয় মাস আগে দিল্লি পুলিশ দিয়েছিল অভিযোগের প্রমাণ না পাওয়ার রিপোর্ট। তবে আদালত থেকে ছাড় মিলছে না বিজেপি সাংসদ ব্রিজভূষণ শরণ সিংয়ের। 
দিল্লির পকসো আদালত পুলিশের রিপোর্টের ভিত্তিতে চূড়ান্ত রায় দিল না শনিবারও। ২৩ এপ্রিল ফের শুনানির দিন ঠিক করেছেন দিল্লির অতিরিক্ত নগর দায়রা বিচারক ছবি কাপুর। 
শিশুদের বিরুদ্ধে যৌন নিপীড়ন রোধ আইনে ব্রিজভূষণের বিরুদ্ধে দায়ের হয়েছিল অভিযোগ। তাতে সুপ্রিম কোর্টের হস্তক্ষেপ ছিল। জাতীয় কুস্তি ফেডারেশনের প্রাক্তন সভাপতির বিরুদ্ধেই দিল্লির রাস্তায় দিনরাত এক করে অবস্থানে বসে ছিলেন পদকজয়ী কুস্তিগির সাক্ষী মালিক, বজরঙ পুনিয়ারা। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের অধীন দিল্লি পুলিশ প্রতিবাদী পদকজয়ীদের হেনস্তা করতে ছাড়েনি। কিন্তু ব্রিজভূষণকে ছোঁয়ার ক্ষমতা হয়নি। 
রাজ্যে এসে সন্দেশখালিতে নারী নিপীড়নের প্রতিবাদ ভোটে দেওয়ার আহ্বান জানিয়ে গেলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কিন্তু নিজের দলের এই সাংসদের বিরুদ্ধে একবারও কথা বলতে দেখা যায়নি তাঁকে। উলটে দিল্লি পুলিশের নিষ্ক্রিয়তাকেই দায়ী করেছে দেশের বহু অংশ। 
গত বছরের আগস্টে কিশোরী এক কুস্তিগিরের বাবা অভিযোগ তুলে নেন। সংশ্লিষ্ট অংশের বক্তব্য, অভিযোগ তুলে নিতে বাধ্য হন তিনি। সেই বয়ানকে হাতিয়ার করে দিল্লির আদালতে অভিযোগ বাতিল হওয়ার রিপোর্ট দিয়েছিল দিল্লি পুলিশ। পুলিশের তদন্তে জানানো হয়েছিল যে ব্রিজভূষণের বিরুদ্ধে কোনও প্রমাণ পাওয়া যায়নি। অথচ ওই কিশোরীর বাবা পুলিশে অভিযোগ দায়ের করে জানিয়েছিলেন যে মেয়েকে হেনস্তা তো করা হয়েইছে, তাঁকৃেও লাগাতার হুমকি দেওয়া হচ্ছে।

Comments :0

Login to leave a comment