Parliament Manipur

বিবৃতি দেবেন না মোদী, মণিপুর ক্ষোভে ফের মুলতবি সংসদ

জাতীয়

সংসদের নতুন ভবনে ঠুকেছিলেন এমন প্রণাম! ছবি সংগৃহীত।

মণিপুরের ঘটনায় সংসদে বিবৃতি দিতে রাজি নন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। সে কারণেই শুক্রবার ফের মুলতবি হলো লোকসভা এবং রাজ্যসভার অধিবেশন। বেলা বারোটা পর্যন্ত অধিবেশন স্থগিত থাকবে সংসদের দুই কক্ষেই। 


 

বৃহস্পতিবার সংসদের বাদল অধিবেশন শুরুর দিনও বারবার মুলতবি হয়েছে অধিবেশন। বিরোধীরা চাইছেন অন্য সব কাজ বন্ধ রেখে পূর্ণ সময়ের আলোচনা হোক মনিপুরের বর্বরতা নিয়ে সরকারের বক্তব্য স্বল্প সময়ের আলোচনা করতে হবে সংসদে।


 

 এদিন গোড়াতেই সংসদ মুলতবি হওয়ায় কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রী এবং বিজেপি নেতা রাজনাথ সিং দায় চাপিয়েছেন বিরোধীদের উপরে তিনি বলেছেন বিরোধীরা অধৈর্য। তারা চায় না সংসদ চলুক। 


 

বিরোধীরা যদিও তীব্র আক্রমণ করেছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং কেন্দ্রে তার সরকারকে। তারা বলছেন মনিপুরের ঘটনায় ভয়াবহ ব্যর্থতা ধরা পড়ে যাবে বলেই সংসদে সুস্থ আলোচনা চাইছে না বিজেপি। নরেন্দ্র মোদী সংসদে বিবৃতি দিতে নারাজ কেন? মণিপুরের ভয়াবহ পরিস্থিতিতে দেশের মানুষ চাইছেন প্রধানমন্ত্রী নিজে এসে বিবৃতি দিন। তার ওপরেই সংসদের দুই কক্ষে হোক আলোচনা। 

উল্লেখ্য মোদি বৃহস্পতিবার মণিপুরের ঘটনাকে লজ্জাজনক বলেন। কিন্তু সংসদের কোনও কক্ষে বিবৃতি দেননি। দিয়েছেন সংবাদমাধ্যম। মে মাসের গোড়া থেকে মণিপুরে জনগোষ্ঠী সংঘর্ষ চলছে। তবু নীরব থেকেছেন মোদী। সুপ্রিম কোর্টে প্রশ্নের মুখে মুখ খুললেও সংসদ এড়াচ্ছেন।

Comments :0

Login to leave a comment