Petrol Diesel

ভোটের মুখে দাম কমল জ্বালানির

জাতীয়

সম্ভবত শুক্রবার ভোট ঘোষণা হতে পারে। তার আগে এক ধাক্কায় ২ টাকা কমে গেল পেট্রল-ডিজেলের দাম। বৃহস্পতিবার পেট্রোলিয়াম মন্ত্রী হরদীপ সিং পুরি জানিয়েছেন, শুক্রবার সকাল থেকেই থেকেই দাম কমতে চলেছে পেট্রল-ডিজেলের দাম।

নরেন্দ্র মোদীর আমলে প্রতিদিনই পেট্রোল-ডিজেলে রেকর্ড তৈরি হয়েছে। পেট্রোলের পাশাপাশি ডিজেলের দামও লিটারপিছু ১০০ টাকা ছাড়িয়েছে। তবে গত সাত মাস অপরিবর্তিত ছিল পেট্রোল ও ডিজেলের দাম।
এদিন কলকাতায় পেট্রোলের দাম ছিল লিটারপিছু ১০৬ টাকা ৩ পয়সা। 
আন্তর্জাতিক বাজারে তেলের দাম বৃদ্ধি পাওয়ায় পেট্রোল-ডিজেলের দাম বাড়ছে বলে কেন্দ্র বরাবরই দাবি করে এসেছে। এদিন ২টাকার এই হ্রাসকে ‘জনগণের পক্ষে বিরাট স্বস্তি’ বলে প্রচার করা হচ্ছে। ভোটের আগে ২ টাকা কমিয়ে দিলেও। সম্ভবত শুক্রবার ভোট ঘোষণা হতে পারে। যদিও নির্বাচন কমিশন এখনও কিছু জানায়নি। তবে ভোটের দিন ঘোষণা হয়ে গেলে আদর্শ আচরণবিধি চালু হয়ে যাবে। তখন আর কোনও সরকার এরকম জনমুখী সিদ্ধান্ত নিতে পারবে না। তাই লোকসভা নির্বাচনের দিনক্ষণ ঘোষণার আগে পেট্রোল ডিজেলের দাম কমিয়েও আম জনতার মন জয়ের চেষ্টায় নরেন্দ্র মোদীর সরকার৷
এদিন পেট্রোলিয়াম মন্ত্রী হরদীপ সিং পুরী সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সব সময় চান যাতে দেশের সাধারণ মানুষের কষ্ট কমে। সেকারণেই তিনি এই সিদ্ধান্ত নিয়েছেন। যদিও আম জনতার মতামত ভোট পেরলেই ফের দাম বাড়বে লাফিয়ে।

Comments :0

Login to leave a comment