Premier League

লিগে হারল চেলসি ও লিভারপুল

খেলা

চলতি ইংলিশ প্রিমিয়ার লিগে লিভারপুলের বিরুদ্ধে লিডস ইউনাইটেডের গুরুত্বপূর্ণ ম্যাচ ২-১ ফলাফলে শেষ হয়েছে। পুরো ম্যাচে বেশিরভাগ সময় বলের দখল রেখেছে যুর্গেন ক্লপের দল। আর ম্যাচ শেষে শেষ হাসি হেসেছে জেসি মার্শের ছেলেরা।
লিডসের খেলোয়াড়রা ম্যাচে যতবার অলরেডদের রক্ষণে কাউন্টারে গিয়েছে ক্ষুধার্ত বাঘের মতো লেগেছে তাদেরকে। ম্যাচে লিডসের হয়ে জয় সূচক গোল দু’টি করেছেন সেন্ট্রাল ফরোয়ার্ড রড্রিগো মোরেনো ও আক্রমণ ভাগের খেলোয়াড় ক্রিসেনসিও সামারভিল। পরাজিত দল লিভারপুলের হয়ে ১টি মাত্র গোল করেছেন তারকা ফুটবলার মহম্মদ সালাহ।
খেলার প্রথমার্ধের সবে মাত্র ৪ মিনিট ছুঁইছুঁই লিডস ইউনাইটেডের হয়ে প্রথম গোল করে খাতা খোলেন রড্রিগো মোরেনো। গোলটি করছেন খুব সহজেই, বলতে গেলে একদম ফাঁকা গোলে মেরেছেন তিনি। গোলটি হয় লিভারপুলের সেন্ট্রাল ডিফেন্ডার জো গোমেস ও গোলরক্ষক অ্যালিসন বেকারের বোঝাপড়ার অভাবে। তবে গোলটি বেশিক্ষণ স্থায়ী থাকতে দেয়নি লিভারপুল ফুটবলাররা। ম্যাচের ১৪ মিনিটের মাথায় লেফট ফুল ব্যাক অ্যান্ড্রু রবার্টসন বিপক্ষের টপ বক্সে ঢুকে গিয়ে মাপা ছোট্টও ক্রস রাখেন সতীর্থ মহম্মদ সালাহের উদ্দেশ্যে। সালাহ তাঁর কথা বলানো বাঁ পায়ের আলতো প্লেসমেন্টে তেকাঠি চিনে নেন। এছাড়া প্রথমার্ধের বাকি সময় জুড়ে শুধু লাল ঝড় আছড়ে পড়েছিল সাদা-কালো জার্সিধারীদের দিকে। কিন্তু তিন কাঠির পথ বুঝে উঠতে সময় দেয়নি লেস্টার গোলরক্ষক ইয়ান মেসলির। তবে এরই মধ্যে একটি শট ক্রসবারে লেগে প্রতিহত হয় লেস্টার দলের। 
খেলার দ্বিতীয়ার্ধের কিছুটা সময় অতিক্রান্ত হওয়ার পর লিভারপুল দল ম্যাচের সবচেয়ে সহজতম সুযোগ মিস করে বসে। সুযোগটা বানিয়ে দিয়েছিলেন প্রথম গোলের নায়ক মহম্মদ সালাহ। কিন্তু সুবর্ণ সুযোগটি ডি বক্সের ভিতর থেকে শিক্ষানবিশী ঢঙ্গে গোলরক্ষকের গায়ে মারে সতীর্থ ডারউইন নুনেজ। ম্যাচের একেবারে অন্তিম মুহূর্তে ৮৯ মিনিটের মাথায় ম্যাচের পুরো পটভূমি পরিবর্তন করে দেয় লেস্টার দলের ক্রিসেনসিও সামারভিল। তিনজন খেলোয়াড় উইলফ্রাইড গনটো, প্যাট্রিক ব্যামফোর্ড ও ক্রিসেনসিও সামারভিলের মিলিত সংমিশ্রণ লেস্টারের পক্ষে খেলার ফল ২-১ করে দেয়।
আবার, চেলসির বিরুদ্ধে ব্রাইটন এফসি’র ম্যাচ ৪-১ গোলের ব্যবধানে শেষ হয়েছে। গ্রাহাম পটারের ছেলেদের ৪-১ গোলে পদস্খলন ঘটিয়ে দিয়েছে রবার্তো ডি জারবির ছেলেরা। ম্যাচে জয়ী দল ব্রাইটন এফসি’র হয়ে গোল গুলি করেছেন লিয়েন্দ্রো ট্রসার্ড ও প্যাসকেল গ্রব। এছাড়া আর বাকি গোল দু’টি আত্মঘাতী হয়েছে। চেলসির হয়ে এক মাত্র গোল কাই হার্টসের। ম্যাচে চেলসি পরাজিত হলেও দলের অধিনায়ক ব্রাজিলিয়ান সেন্ট্রাল ডিফেন্ডার থিয়াগো সিলভা দু’টো অবধারিত গোল রক্ষা করে দেয়।               
 

Comments :0

Login to leave a comment