Modi kolkata

কলকাতায় এলেন প্রধানমন্ত্রী

রাজ্য

লোকসভা ভোটের দিনক্ষণ ঘোষণা না হলেও রাজ্যে রাজ্যে ঘুরে নানা অছিলায় প্রচার শুরু করে দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বুধবার বারাসতে সভা রয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। তাই মঙ্গলবার সন্ধ্যায় কলকাতায় এসে পৌছালেন তিনি। কলকাতা বিমানবন্দর থেকে রওনা দেন শিশুমঙ্গল হাসপাতালে। সেখানে চিকিৎসাধীন রয়েছেন রামকৃষ্ণ মিশনের স্বামী স্মরণানন্দ মহারাজ। তাঁকে দেখতেই হাসপাতালে পৌছে গেলেন প্রধানমন্ত্রী। 
গত শুক্রবার হুগলির আরামবাগে ও শনিবার নদিয়ার কৃষ্ণনগরে সভা করে গেছেন। বুধবার ৬ মার্চ বারাসতে সভা উপলক্ষ্যে এদিন ভুবনেশ্বর থেকে সন্ধ্যা সাতটা নাগাদ কলকাতায় বিমানবন্দরে নামেন তিনি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাংলা সফরের বারাসতের সভাটি হবে তৃতীয় দিন। প্রধানমন্ত্রী আজ মঙ্গলবার সন্ধ্যায় কলকাতা বিমানবন্দরে নামেন। সেখান থেকে যান শিশুমঙ্গল হাসপাতালে চিকিৎসাধীন রামকৃষ্ণ মিশনের স্বামী স্মরণানন্দ মহারাজকে  দেখতে। সেখানে মিনিট পাঁচেক থাকার পর তিনি পৌঁছে যান রাজভবনে। 
বুধবার সকালে রাজভবন থেকে বারাসাতের উদ্দেশ্যে রওনা হবেন। সেখানে রয়েছে সভা। তারপর ইস্ট-ওয়েস্ট মেট্রো করিডরের (গ্রিন লাইন) হাওড়া ময়দান-এসপ্ল্যানেড অংশের উদ্বোধন হবে। উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এতদিন সেক্টর ফাইভ থেকে শিয়ালদহ প্রর্যন্ত চলছিল এই লাইনের মেট্রো। তারপর তিনি ফিরে যাবেন।
গত ১০ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী আসাম সফর করে গেছেন। আগামী ৯ মার্চ সরকারি অনুষ্ঠানে যোগ দিতে ফের আসামে যাবেন মোদী। ওইদিন কাজিরাঙা ও জোরহাটে একাধিক সরকারি প্রকল্পের শিলান্যাস করবেন। জোরহাটে জনসভা করবেন। ওই দিন বিকালে অরুণাচল প্রদেশে আরেকটি সরকারি অনুষ্ঠানে অংশ নেবেন তিনি। এই কর্মসূচিতে অংশ নিতে ৮ মার্চ সন্ধ্যায় গুয়াহাটি পৌঁছাবেন মোদী। যদিও মোদীর এবারের সফরসূচিতেও মণিপুর নেই। প্রধানমন্ত্রী উত্তর-পূর্ব সফর শেষে দিল্লি ফিরে যাওয়ার পরপরই নির্বাচন কমিশন ভোটের নির্ঘণ্ট ঘোষণা করবে। সরকারি স্তরে এমন আভাস পাওয়া গেছে। 
উন্নয়ন নিয়ে মমতা ব্যানার্জির ঘৃণ্য রাজনীতির পথেই চলছে কেন্দ্রের মোদী সরকার। তথ্য বলছে, বামফ্রন্ট সরকারের মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যই হাওড়া থেকে সল্টলেক ইস্ট ওয়েস্ট মেট্রো প্রকল্পের শিলান্যাস করেছিলেন ২০০৯ সালের ২২ ফেব্রুয়ারি। সেদিন এই প্রকল্পকে ঠেকাতে মমতা ব্যানার্জি সবরকম চেষ্টা করেছিলেন, কংগ্রেস নেতৃত্ব এবং কেন্দ্রের সরকারের ওপরে চাপ সৃষ্টি করেছিলেন, রাজ্যে বসে নৈরাজ্য তৈরি করে প্রকল্পের রূপায়ণে বাধা দিয়েছেন এবং সর্বোপরি কেন্দ্রের রেলমন্ত্রীর পদে বসে এবং তারপরে রাজ্যের মুখ্যমন্ত্রী পদে বসে তাঁর একের পর এক পদক্ষেপে প্রকল্প রূপায়ণে বিলম্ব ঘটিয়েছেন। 
বুধবার ইস্ট-ওয়েস্ট মেট্রো করিডরের (গ্রিন লাইন) হাওড়া ময়দান-এসপ্ল্যানেড অংশের উদ্বোধন হবে তাকে ‘মোদীর প্রকল্প’ বলে দাবি করছে রাজ্য বিজেপি। ‘‘সাধারণ মানুষের মধ্যে বিজেপি’র বিরুদ্ধে ক্ষোভ বাড়ছে’’।

Comments :0

Login to leave a comment