Madhyamik Result

চিকিৎসক হতে চায় মাধ্যমিকে দ্বিতীয় সাম্যপ্রিয়

রাজ্য জেলা

মাধ্যমিক পরীক্ষা ২০২৪ এ দ্বিতীয় স্থান অধিকার করলো পুরুলিয়া জেলা স্কুলের ছাত্র সাম্যপ্রিয় গুরু। বৃহস্পতিবার সকালে প্রকাশিত হয় এবারের মাধ্যমিকের ফলাফল। মোট ৯ লক্ষ ১২ হাজার ৫৯৮ জন পরীক্ষার্থী মাধ্যমিক পরীক্ষা দিয়েছিলেন। মোট ৭ লক্ষ ৬৫ হাজার ২৫২ জন পরীক্ষার্থী পরীক্ষায় পাশ করেছেন। প্রথম দশে রয়েছে ৫৭ জন।

৯৯ শতাংশ নম্বর পেয়ে প্রথম হয়েছে কোচবিহারের রামভোলা হাইস্কুলের চন্দ্রচূড় সেন। তাঁর প্রাপ্ত নম্বর ৬৯৩। 

৯৮.৮৬ শতাংশ নম্বর পেয়ে দ্বিতীয় হয়েছে পুরুলিয়ার সাম্যপ্রিয় গুরু। পুরুলিয়া জেলা স্কুলের ছাত্র। তার প্রাপ্ত নম্বর (৬৯২)। পুরুলিয়া শহরের ২৩ নম্বর ওয়ার্ড লোকনাথপল্লিতে থাকে সাম্যপ্রিয়। বাবা সুনীতিপ্রিয় গুরু পুরুলিয়া জেলা স্কুলের বাংলা বিভাগের শিক্ষক। মা গোবিন্দপুর উচ্চ বিদ্যালয়ের ভূগোলের শিক্ষিকা।পড়াশোনা ছাড়া ক্রিকেট এবং তবলা বাজাতে ভালোবাসে, আগামীদিনে চিকিৎসক হতে চায় সাম্যপ্রিয়।  

রাতে পরীক্ষার প্রস্তুতি নিত সাম্য। ভোরে উঠতে পারতো না বলে। সাম্যর কথায়, 'বিকেল হলে ছাদে গিয়ে ক্রিকেট খেলতাম। আমার সব সময়ের সঙ্গী গান। হেডফোনে  বাবার আপত্তি ছিল। পরীক্ষার আগে হেডফোন দূরেই রাখতাম।'' এদিন খুশির জোয়ার সাম্যের বাড়িতে। তার কথায় "পড়ার প্যাটার্ন নিজেকে বুঝতে হবে। আমি শেষের দিকে সায়েন্সে বেশি জোর দিয়েছিলাম। কোনটা বেশি পড়তে হবে নিজেকে বুঝতে হবে। সাম্যপ্রিয় জানায়, প্রথমের দিকে তার চাপ কম ছিল। পরের দিকে চাপ বেড়েছে পড়াশোনার। ১০-১২ ঘণ্টা পড়তাম।"

তাঁর স্বপ্নপূরণের লক্ষ্যে পরিবার পাশে আছে বলেই জানান এবারের মাধ্যমিকে দ্বিতীয় হওয়া এই ছাত্র। চিকিৎসক হয়ে সেবা করাই লক্ষ্য মাধ্যমিকে দ্বিতীয় সাম্যপ্রিয়র।

Comments :0

Login to leave a comment