Sandeshkhali

‘ছোট শাহজাহানের’ হামলা বেড়মজুরে, রেহাই পেলেন না গর্ভবতী মহিলাও

জেলা

 লাল পতাকা টাঙাতে বাধা তৃণমূলের। বেড়মজুরে হামলা চালালো তৃণমূলী দুষ্কৃতী‘ছোট শাহজাহান’। তৃণমূলী হামলা থেকে বাদ গেলো না গর্ভবতী মহিলাও। রাস্তায় ফেলে মারধর করা হয় দুই মহিলাকে। 
বড় শাহজাহান জেল হেপাজতে। ভোটের মুখে এবার সন্দেশখালির বেড়মজুরে ফের সন্ত্রাস, হামলা চালানোর অভিযোগ সন্দেশখালির আরেক শাহজাহানের বিরুদ্ধে। গ্রামবাসীদের কথায়, সে হলো ‘ছোট শাহজাহান’। বেড়মজুর- ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের তৃণমূলী উপপ্রধান। তার নামও শেখ শাহজাহান। শাহাজাহানের মতই যাবতীয় অপরাধ, দুর্নীতি, লুটে হাত পাকিয়েছে এই ছোট শাহজাহান।
সেই ছোট শাহজাহান রীতিমত সশস্ত্র বাহিনী নিয়ে শুক্রবার সকালে হামলা চালালো বেড়মজুরে। সিপিআই(এম)’র পতাকা টাঙানো যাবেনা- এমন ফতোয়া দীর্ঘদিন ধরে ছিল বেড়মজুরে। সেই ফতোয়া উড়িয়ে এখন বেড়মজুরে উড়ছে লাল ঝান্ডা। এদিন সকালে বেড়মজুরে ফের লাল পতাকা টাঙানোর সময় ছোট শাহজাহানের নেতৃত্বে তৃণমূলী দুষ্কৃতীরা হামলা চালায়। তৃণমূলী হামলায় জখম হন সিপিআই(এম) সমর্থক হাকিম মোল্লা সহ কয়েকজন। হাকিম মোল্লার পুত্রবধূকেও রাস্তায় ফেলে মারধর করা হয়। মুহুর্তে এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। হাকিম মোল্লার পেটে ছুরি দিয়েও আঘাত করা হয়। রক্তাক্ত হয়ে মাটিতে পড়ে যান তিনি। তাঁকে বাচাতে এলে শাহজাহান বাহিনীর হাতে আক্রান্ত হন হাকিম মোল্লার গর্ভবতী কন্যা ও পুত্রবধূ। মহিলাদের চুলির মুঠি ধরে রাস্তায় ফেলে মারধর করা হয়। তাঁর গর্ভবতী কন্যাকেও কিল, ঘুষি মারা হয়।
সিপিআই(এম)’র পতাকা টাঙানো যাবেনা বলে হুমকি দিয়ে বেড়াচ্ছে শাসক তৃণমূলের দুষ্কৃতী বাহিনী। যদিও বিজেপি’র পতাকা টাঙানোর সময় তৃণমূলের বাধা দেওয়ার কোনও ঘটনা ঘটেনি। শাসক তৃণমূলের আপত্তি কেবল লাল ঝান্ডায়।
হামলার ঘটনার পরেই এদিন সন্দেশখালির প্রাক্তন বিধায়ক, সিপিআই(এম) নেতা নিরাপদ সর্দার গ্রামবাসীদের কয়েকজনকে সঙ্গে নিয়েই সন্দেশখালি থানায় যান। শাহজাহান-শিবু হাজারা আর কয়েকজন গ্রেপ্তার হলেও তাদের বাহিনী এখনও সক্রিয়। ছোট শাহজাহান হলো সেই বাহিনীর অন্যতম পান্ডা। এদিনের হামলার ঘটনায় নিরাপদ সর্দারের উপস্থিতিতে থানায় ছোট শাহজাহানের বিরুদ্ধে লিখিত অভিযোগ দায়ের করা হয়। আহত হাকিম মোল্লার পুত্রবধূ রেহেনা বিবি থানায় লিখিত অভিযোগ করেন।
তিনি বলেন, এদিন সকাল তাঁর শ্বশুরের ওপর হামলা চালায় ছোট শাহজাহারের বাহিনী। রাস্তায় ফেলে লাঠিসোঁটা দিয়ে মারধর করা হয়। তরমুজ কাটার ছুরি শ্বশুরের পেটে চালানো হয়, রক্ত বেরোতে শুরু করে। তা দেখে বাঁচাতে গেলে আমাকেও মারধর করে। চুলের মুঠি ধরে আমাকে মারা হয়। আমার এক ননদকেও মারধর করা হয়। সে গর্ভবতী। কিল, ঘুষি, লাথি মারা হয়। গর্ভবতী ঐ মহিলার পেটেও ধাক্কা মারা হয় বলে লিখিত অভিযোগ করেছেন রেহেনা বিবি। ছোট শাহজাহান, শাহীদ গাজি, হাবিবুল্লা সহ মোট পাঁচজন তৃণমূলী দুষ্কৃতীর বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে।
ছোট শাহজাহানের কীর্তিকলাপ গ্রামবাসীদের মুখে মুখে। হামলা, ভোট লুট, ভেড়ির কারবার, জমি দখল, তোলাবাজির একাধিক অভিযোগ এর বিরুদ্ধে। অভিযোগ এখনও দাপিয়ে বেড়াচ্ছে তৃণমূলী দুষ্কৃতী বাহিনী। তারই মধ্যে সাহসের সঙ্গেই দীর্ঘ ১০-১২ বছর পর ফের লাল ঝান্ডা টাঙানোর তৎপরতা দেখা যাচ্ছে সিপিআই(এম) কর্মী, সমর্থকদের মধ্যে। কিছুদিন আগেই লাল পতাকা টাঙাতে বাধা দিতে এসে বয়ারমারিতে গ্রামবাসীদের ক্ষোভের মুখে পিছু হটেছিল তৃণমূলী বাহিনী। সন্দেশখালির বিভিন্ন দ্বীপাঞ্চলে বিক্ষোভের আগুন এখনও জ্বলছে। মানুষ পথে নামছেন। লুট, দুর্নীতির তালিকা দীর্ঘ হচ্ছে। অভিযোগের তালিকাও হচ্ছে দীর্ঘ থেকে দীর্ঘতর। এখনও রাতের অন্ধকারে বাহিনীর তাণ্ডব, শাসানি থেমে নেই। শেখ শাহজাহানের মেজভাই শেখ সিরাজউদ্দিন বেপাত্তা ইডির তলব এড়িয়ে। এখন সামনে এসেছে আবার ছোট শাহজাহান।
 

Comments :0

Login to leave a comment