Train and tube strikes

ব্রিটেনে চলছে রেল ধর্মঘট

আন্তর্জাতিক

ব্রিটেন জুড়ে আজ রেল ধর্মঘট। সাধারণ মানুষও এই ধর্মঘট সমর্থন করছেন। বেতন বাড়ানোর দাবিতে ধর্মঘট। পরিবহণ দপ্তরের সঙ্গে চুক্তিবদ্ধ ১৬টি অপারেটর সংস্থার ট্রেন চালকরা ধর্মঘট অবন্তী, নর্দার্ন এবং ম্যানচেস্টারে পরিষেবা প্রদানকারী ট্রান্সপেনাইন এক্সপ্রেস সহ বেশিরভাগ রুটে ট্রেনগুলি সম্পূর্ণভাবে বন্ধ হয়ে যাবে। ওয়েলস এবং স্কটল্যান্ডের আন্তঃসীমান্ত পরিষেবাগুলিকেও প্রভাবিত করবে এই ধর্মঘট। 

ট্রেন চালকদের পাশে রয়েছে পরিবহণ ক্ষেত্রে অন্য অংশের কর্মীরা। ধর্মঘটীরা যাতে সরকারের ক্ষোভের কারণ না হন তার জন্য বাস চালকদের সংগঠন বাড়তি বাস চালাচ্ছে। জনতার অন্য অংশের সমস্যা যাতে না হয় তার জন্য  সড়ক পরিবহণ চালু রাখা আছে। তবে জনতার সমর্থন খুব স্পষ্ট। 

 


আরেকটি পৃথক বিরোধে, আরএমটি লন্ডনের আন্ডারগ্রাউন্ড কর্মীরা পরের সপ্তাহে বুধ ও শুক্রবার ধর্মঘট করবে, টিউব বন্ধ করে দেবে। ধর্মঘটীদের দাবীকে নার্সরাও সমর্থন করছে।
ঋষি সুনকের সরকারের প্রতি এদের ক্রমশ উষ্মা বাড়ছে। চারিদিকে সরকারি একাধিক নীতির বিরুদ্ধে ছোট ছোট স্টিকার সেঁটে দেওয়া হচ্ছে বিভিন্ন দেওয়ালে। বিভিন্ন জায়গায় পার্কে, রাস্তার রেলিংয়ে অধিকার আদায়ের স্টিকার লাগিয়ে দিয়েছে ধর্মঘটীরা।

Comments :0

Login to leave a comment