ABHISHEK BANERJEE ED INTERROGATION

তলব এবার ইডি’র, যাবেন না বলছেন অভিষেক

রাজ্য

abhishek banerjee tmc bjp cbiED  bengali news

তিনি মানুষের দরবারে দরবারে ঘুরছেন। তাই ‘সময় নষ্ট’ করে ইডির সামনে হাজিরা দিতে পারবেন না তিনি। বৃহস্পতিবার ইডি’র তলব এড়াতে এমনটাই জানালেন অভিষেক ব্যানার্জি। 

বৃহস্পতিবার অভিষেক ব্যানার্জির স্ত্রী রুজিরা নারুলা ব্যানার্জিকে দীর্ঘ ৯ ঘন্টা  জেরা করেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি’র আধিকারিকরা। জেরা শেষের ১৫ মিনিটের মধ্যেই অভিষেক ব্যানার্জিকে ডেকে পাঠানো হয়। ইডি তাঁকে মঙ্গলবার হাজিরা দিতে বলে। 

এর পাল্টা নদীয়ার কালীগঞ্জের সভা থেকে অভিষেক বলেন, বারবার ডাকলেই যেতে হবে? আমার স্ত্রীকে ছাড়ার ১৫ মিনিটের মধ্যে আমাকে নোটিশ পাঠিয়েছে। পঞ্চায়েতের আগে আমাকে বিরক্ত করছে। আমরা মানুষের সাড়া পাচ্ছি। তাই নবজোয়ার যাত্রাকে বাধা দিতে চাইছে বিজেপি। জেরার নামে ১০-১১ ঘন্টা সময় অপচয় করা আমার পক্ষে সম্ভব নয়। তাঁর মন্তব্য, কারও বাবার চাকর নই ডাকলেই যেতে হবে।

প্রসঙ্গত ৩১ মে নিয়োগ দুর্নীতিতে জড়িত থাকার অভিযোগে সুজয়কৃষ্ণ ভদ্র ওরফে কালীঘাটের কাকুকে গ্রেপ্তার করে ইডি। তিনি লিপস অ্যান্ড বাউন্ডস নামে একটি সংস্থার কর্মী। সংস্থার ডিরেক্টরের তালিকাতেও তাঁর নাম রয়েছে। মিডিয়াকে দেওয়া সাক্ষাৎকারে সুজয়কৃষ্ণ জানিয়েছিলেন, অভিষেক ব্যানার্জিই তাঁর কোম্পানির ‘সাহেব’। 

কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার অভিযোগ, রুজিরা নারুলা ব্যানার্জির পরিবারের সাহায্যে কয়লা পাচারের টাকা বিদেশে পাড়ি দিয়েছে। সেই টাকার গতিপথ নির্ধারণের জন্যেই অভিষেককে জেরার প্রস্তুতি শুরু হয়েছে। অপরদিকে অভিষেক ব্যানার্জি ঘনিষ্ঠ প্রমোটার অয়ন শীলের গ্রেপ্তারির পরে সামনে আসে পৌরসভা নিয়োগ দুর্নীতির বিষয়টি। জেলবন্দী তৃণমূল যুবনেতা কুন্তল ঘোষ এবং তৃণমূল নেতা শান্তনু বন্দোপাধ্যায়কে জেরা করেও এই দুর্নীতির তথ্য পেয়েছেন তদন্তকারীরা। েই দুর্নীতির সঙ্গেও অভিষেক ব্যানার্জির নাম জড়িয়েছে। 

Comments :0

Login to leave a comment