Daluakhaki

দলুয়াখাকি গ্রামে ত্রাণ নিয়ে এবিটিএ’র প্রতিনিধি দল

জেলা

ক্যাপশন- দলুয়াখাকি গ্রামে আক্রান্ত পরিবারের সঙ্গে কথা বলছেন এবিটিএ প্রতিনিধি দল।

অনিল কুণ্ডু - জয়নগর 
জয়নগরের সেই দলুয়াখাকি গ্রামের আক্রান্ত পরিবারগুলির পাশে দাঁড়াল এবিটিএ। শনিবার সংগঠনের সাধারণ সম্পাদক সুকুমার পাইন’র নেতৃত্বে এক প্রতিনিধি দল খাদ্য ত্রাণ সামগ্রী নিয়ে দলুয়াখাকি গ্রামে আসেন। আক্রান্ত পরিবারগুলির সঙ্গে তাঁরা দেখা করে ত্রাণ সামগ্রী তাঁদের হাতে তুলে দেন। এছাড়াও আক্রান্ত মাজেদা বিবির চিকিৎসার জন্য তাঁর হাতে ৫ হাজার টাকা তুলে দেওয়া হয়। 
গত ১৩ নভেম্বর জয়নগরের বামনগাছি অঞ্চলের তৃণমূল সভাপতি সইফুদ্দিন লস্কর দলীয় গোষ্ঠীকোন্দলের জেরে খুন হয়। এই খুনের ঘটনার নজর ঘোরাতে ওই দিন ঘটনাস্থল থেকে প্রায় ৪ কিলোমিটার দূরে দলুয়াখাকি গ্রামে পুলিশের উপস্থিতিতে তৃণমূলের সশস্ত্র বাহিনী পরিকল্পিতভাবে আক্রমণ সংগঠিত করে। সিপিআই(এম) কর্মী, সমর্থকদের ৩১টি বাড়িতে নির্বিচারে লুঠ, ভাঙচুর, অগ্নি সংযোগ করা হয়। ছাত্রছাত্রীদের বইখাতা পর্যন্ত পুড়িয়ে দেয় তৃণমূলী দুর্বৃত্তরা। গবাদি পশু লুঠ করে। আক্রান্ত পরিবারের পুরুষদের গ্রাম ছাড়া করা হয়। এই ঘটনায় আক্রান্ত গ্রামবাসীরা জয়নগর থানায় এফআইআর করলেও মূল অভিযুক্তরা এখনো গ্রেপ্তার হয়নি। আক্রান্ত গ্রামবাসীরা এদিন এবিটিএ প্রতিনিধি দলের কাছে এই অভিযোগ করে বলেন, জয়নগর থানার পুলিশ শাসক দল আশ্রিত আক্রমণকারীদের গ্রেপ্তার না করে ইতিমধ্যে আক্রান্ত পরিবারের ১৫ জনকে মিথ্যা মামলায় গ্রেপ্তার করেছে। এবিটিএ প্রতিনিধি দলে সংগঠনের সাধারণ সম্পাদক ছাড়াও ছিলেন দক্ষিণ ২৪ পরগনা জেলা সভাপতি গৌতম বন্দ্যোপাধ্যায়, জেলা সম্পাদক অনুপম রায়, সাইফুদ্দিন মোল্লা, সফিউদ্দিন খান, পূরবী রায়। ছিলেন ১২ জুলাই কমিটির যুগ্ম আহ্বায়ক অশোক সাহা। 
সুকুমার পাইন এদিন দলুয়াখাকি গ্রামের বাসিন্দাদের ঐক্যবদ্ধ লড়াইকে কুর্ণিশ জানিয়ে বলেন, দুর্গত পরিবারের ছাত্রছাত্রীদের অভিভাবকদের পাশে দাঁড়াতে এবিটিএ’র তরফে তাঁরা এসেছেন। ছাত্রছাত্রীদের  সমস্যায় পাশে দাঁড়াবেন। আক্রান্ত পরিবারের মানুষদের মিথ্যা মামলায় গ্রেপ্তার করে প্রতিবাদী কণ্ঠকে স্তব্ধ করতে গণতন্ত্রকে হত্যা করার এই অপচেষ্টার তীব্র নিন্দা করছি। অবিলম্বে ঘর ছাড়াদের ঘরে ফেরানো ও মিথ্যা মামলায় ধৃতদের নি:শর্ত মুক্তির দাবি জানান তাঁরা। 

Comments :0

Login to leave a comment