Kerala

ট্রেনের ভিরত গায়ে আগুন ধরিয়ে মারার চেষ্টা, ঘটনায় মৃত চার

জাতীয়

রবিবার গভীর রাতে কেরালার কান্নুরগামী একটি এক্সপ্রেস ট্রেনে অজ্ঞাত পরিচয় ব্যক্তির হাতে মৃত্যু হলো চারজনের। প্রশাসন সূত্রে খবর অভিযুক্ত ওই ব্যাক্তি আটজন যাত্রীর গায়েআগুন দিয়ে দেয়। যার জন্য চারজনের মৃত্যু হয়েছে। চারজনের মধ্যে দুবছর বয়সী এক শিশু রয়েছেন। এছাড়া রেল লাইনের পাশ থেকে আটজনকে দগ্ধ অবস্থাব পাওয়া যায়।
কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন জানিয়েছেন যে, এই ঘটনার তদন্তের জন্য বিশেষ তদন্তকারি দল গঠন করা হয়েছে সরকারের পক্ষ থেকে। রাজ্য পুলিশের প্রধান অনিল কান্তের নেতৃত্বে এই তদন্তকারি দল তদন্ত করবে। অভিযুক্তদের খোঁজে ইতিমধ্যে তল্লাসি শুরু করা হয়েছে। 


বিজয়ন এই ঘটনার পরিপ্রেক্ষিতে বলেছেন, ‘‘রেলের যাত্রীদের নিরাপত্তার জন্য রাজ্য সরকার প্রয়োজনীয় পদক্ষেপ নেবে। এর পাশাপাশি রেলমন্ত্রকের কাছেও আবেদন করা হবে সরকারের পক্ষ থেকে যাতে তারা যাত্রী নিরাপত্তার জন্য উপযুক্ত পদক্ষেপ নেন।’’
রবিবার রাত ৯:৪৫ মিনিট নাগাদ আলাপ্পুঝা-কান্নুর এক্সিকিউটিভ এক্সপ্রেসের ভিতরে ঘটনাটি ঘটে যখন ট্রেনটি কোঝিকোড় এবং কান্নুর মধ্যে কোরাপুজা ব্রিজটি অতিক্রম করছিল।
পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে যে সোমবার ভোরে কোরাপুঝার কাছে ট্র্যাকের পরিদর্শনের সময় তিনটি দেহ তারা দেখতে পান। প্রাথমিকভাবে, পুলিশ সন্দেহ করছে যে বগিতে আগুন লাগলে আতঙ্কিত হয়ে ট্রেন থেকে তিনজন ঝাঁপ দিয়ে থাকতে পারে।


কোঝিকোড় শহরের পুলিশ কমিশনার রাজপাল মীনা সংবাদমাধ্যমকে জানিয়েছেন যে, আটজন যাত্রী দগ্ধ হয়েছেন।
স্থানীয় মানুষজন পুলিশকে জানিয়েছে যে অজ্ঞাত পরিচয় ওই ব্যক্তি দুটি বোতল নিয়ে ট্রেনে ওঠে। যার মধ্যে দাহ্য পদার্থ ছিল বলে সন্দেহ করা হচ্ছে। ট্রেনটি কোঝিকোড স্টেশন ছেড়ে যাওয়ার কয়েক মিনিট পরে একটি সংরক্ষিত কোচে প্রবেশ করেন ওই ব্যাক্তি। আততায়ী কোন উসকানি ছাড়াই সহযাত্রীদের গায়ে জ্বালানি ছিটিয়ে আগুন ধরিয়ে দেয় বলে জানা যাচ্ছে।
আতঙ্কিত যাত্রীরা অন্য বগিতে ছুটে যান। এরই মধ্যে, কেউ অ্যালার্মের চেইন টেনে দিল এবং ট্রেনটি কোরাপুজা নদীর উপর একটি সেতুতে থামলে অভিযুক্ত আক্রমণকারি পালিয়ে যায়।

Comments :0

Login to leave a comment