AKHILESH YADAV

উত্তরপ্রদেশে ভারত জোড় ন্যায় যাত্রার আগে আসন রফা চুড়ান্ত করতে চায় অখিলেশ

জাতীয়

উত্তরপ্রদেশে ভারত জোড় ন্যায় যাত্রা শুরু হওয়ার আগে লোকসভা নির্বাচনে কংগ্রেসের সঙ্গে আসন রফা চুড়ান্ত করতে চাইছে সমাজবাদী পার্টি। সপা প্রধান অখিলেশ যাদব বলেন, ‘‘আসনের তালিকা ধরে একাধিক আলোচনা হয়েছে কংগ্রেসের সাথে।’’ অখিলেশের কথায় রাহুলের ন্যায় যাত্রার আগে আসন রফা চুড়ান্ত করে নিতে। 

লোকসভা নির্বাচনে উত্তরপ্রদেশের ৮০ টি আসনের মধ্যে ৬৫টিতে প্রার্থী দেবে সমাজবাদী পার্টি। অখিলেশের কথায় বাকি ১৫টি আসন তার ছাড়তে রাজি কংগ্রেস সহ ইন্ডিয়া মঞ্চের অন্যান্য দল গুলোকে। তবে সপা সূত্রে খবর তাদের প্রার্থী তালিকে চুড়ান্ত না হলেও প্রস্তুত হয়েছে। দলের পক্ষ থেকে জানানো হয়েছে রায়বারেলি এবং আমেঠি তারা কংগ্রেসে জন্য ছাড়ছে। 

২০১৯ এর নির্বাচনে রায়বারেলি  থেকে সোনিয়া গান্ধী জয়ী হলেও, আমেঠি কেন্দ্রে কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানির কাছে পরাজিত জন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। 

অনগ্রসর দলিত এবং সংখ্যালঘু ভোটের ওপর নির্ভর করে বিজেপিকে হারানোর কথা বলতে শোনা গিয়েছিল উত্তরপ্রদেশের বিরোধী দলনেতাকে। তার সেই মন্তব্য নিয়ে বিভিন্ন চর্চাও হয়। তবে অখিলেশ এই সাক্ষাৎকারে জানিয়েছেন যে তার এই মন্তব্যের সাথে ইন্ডিয়ার কোন যোগসূত্র নেই। তার কথায় তিনি তার দলীয় অবস্থান থেকে এই কথা বলেছেন।

কংগ্রেস সূত্রে খবর উত্তরপ্রদেশে রাহুলের পদযাত্রায় অংশ নেওয়ার জন্য আমন্ত্রন জানানো হয়েছে অখিলেশ যাদবকে। সোমবার উত্তরপ্রদেশের প্রতাপগড়ে রয়েছে রাহুলের পদযাত্রা।

 

Comments :0

Login to leave a comment