Student Death

আলিপুরদুয়ারে স্কুল ছাত্রীর অস্বাভাবিক মৃত্যু

জেলা

স্কুলে এসে অস্বাভাবিক মৃত্যু হল এক ষষ্ঠ শ্রেণীর ছাত্রীর। মঙ্গলবার বেলা সাড়ে ১২টা নাগাদ ঘটনাটি ঘটেছে আলিপুরদুয়ারের নিউ টাউন গার্লস স্কুলে। মৃত ছাত্রীর নাম অনুষ্কা দেবনাথ। আলিপুরদুয়ার পৌরসভার ২০ নং ওয়ার্ডের সারদাপল্লির বাসিন্দা। ঘটনাকে কেন্দ্র করে আলিপুরদুয়ার শহর জুড়ে উত্তেজনা ছড়িয়ে পড়ে।
অনুস্কার বাবা জানিয়েছেন, এদিন সকালে স্কুলে আসার সময় মেয়ে সুস্থ ছিলো। কিন্তু স্কুলে এসে শারীরিক অসুস্ততা অনুভব করে। দুবার বমি করে। বেশ কিছু সময় ধরে স্কুলেই থাকে। প্রায় দের ঘন্টা পর যখন অবস্থার আরো অবনতি হতে থাকে। তখন এক প্রাইভেট চিকিৎসকের কাছে নিয়ে যায়। তিনি হাসপাতালে নিয়ে যাওয়ার পরামর্শ দেন। আলিপুরদুয়ার জেলা হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক অনুষ্কাকে মৃত বলে ঘোষণা করেন। চিকিৎসকের অনুমান নিমোনিয়ার জন্য এই ঘটনা ঘটতে পারে। 
খবর পেয়ে ছাত্রীর পরিবার পরিজনেরা দলে দলে ভিড় জমায় নিউ টাউন গার্লস স্কুলে। স্কুল কর্তৃপক্ষ প্রত্যেককে ঢুকতে বাধা দিলে গেট ভেঙে স্কুলে ঢোকার চেষ্টা করেন বলে অভিযোগ। খবর পেয়ে ঘটনাস্থলে আলিপুরদুয়ার থানার পুলিশ এসে পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করে। ছাত্রী মৃত্যুর ঘটনাটি দুঃখজনক বলে মন্তব্য করেছেন নিউ টাউন গার্লস স্কুলের পরিচালন সমিতির সভাপতি ও আলিপুরদুয়ার নিউ টাউন গার্লস স্কুলের প্রধান শিক্ষিকা কুসুমিকা মৈত্র। তিনি জানিয়েছেন,‘‘ছাত্রী অসুস্থ অবস্থায় স্কুলে এসেছিলো। কিন্তু ছাত্রীর বাবা ঠিক উল্টো কথা বলছেন। স্কুলের আসার সময় অনুস্কা সুস্থ ছিলো’’।
মৃত ছাত্রীর পরিবারের বক্তব্য, স্কুলের কাছেই জেলা হাসপাতাল থাকা সত্বেও কেন এত দেরি করে নিয়ে যাওয়া হলো।  সঠিক সময় নিলে হয়তো বাঁচানো যেতো। স্থানীয়বাসিন্দা থেকে অভিবাবকদের দাবি স্কুলের গাফিলতির কারণে ছাত্রীর মৃত্যু হয়েছে।  
আলিপুরদুয়ার এসএফআই নেতা কুনাল ঘোষ বলেন,‘‘স্কুলের গাফিলতির কারণে ছাত্রীর মৃত্যু হয়েছে। তৃণমূলের নেতারা স্কুল কতৃপক্ষকে বাঁচানোর জন্য আপ্রাণ চেষ্টা করছে প্রকাশ্যে। গাফিলতি ঢাকতে নিমোনিয়ার তত্বকে হাজির করা হচ্ছে।
 

Comments :0

Login to leave a comment