Argentina

কাতারে পৌঁছালেন মেসিরা

খেলা

তৃতীয়বার বিশ্বজয়ের লক্ষ্য নিয়ে কাতারে পা রাখল আর্জেন্টিনা। বিশেষজ্ঞদের মতে, এবারের বিশ্বকাপ জেতার বড় দাবিদার আর্জেন্টিনা। লোথার ম্যাথাইজ থেকে রোনাল্ডো লিমা অনেকেই বলেছেন, আর্জেন্টিনার সম্ভাবনার কথা। কিন্তু বিশ্বকাপ খেলতে হলে, মাঠে নেমে লড়তে হবে। শুধুমাত্র ইউরোপীয় শক্তির বিরুদ্ধে নয়, চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে, উরুগুয়েকেও ছাপিয়ে যেতে হবে। আর্জেন্টিনার দলের যা গভীরতা, সাম্প্রতিক পারফরম্যান্সও অত্যন্ত ভালো। তাই আশায় বুক বাধছে পৃথিবীর সমস্ত লা আলবেসেলেস্তে সমর্থকরা। লিওনেল মেসির শেষ বিশ্বকাপ। আপামর ফুটবল বিশ্ব চাইছে, মেসির হাতে কাপ উঠুক। 


দেশের হয়ে মেসির ট্রফি খরা কেটেছে। কোপা আমেরিকার পর গত জুনে, ইতালিকে হারিয়ে দ্বিতীয় ট্রফি জিতেছে আর্জেন্টিনা। লিওনেল স্কালোনির দলের পাখির চোখ এবার বিশ্বকাপ। 
আর্জেন্টিনা শেষ ৩৬ ম্যাচে অপরাজিত। বিশ্বকাপের আগে আবুধাবিতে কয়েকদিনের অনুশীলন ও সংযুক্ত আরব আমিরশাহীতে পাঁচ গোলে উড়িয়ে কাতারে এসেছে। আক্রমণভাগের তিন গুরুত্বপূর্ণ ফুটবলার গোল পেয়েছে। জোড়া গোল করেছেন আঞ্জেল দি মারিয়া। গোল করে ও গোল করিয়ে নিজের ধারাবাহিকতা বজায় রেখেছেন মেসি। অপর গোলটি তরুণ জুলিয়েন আলভারেজের। আগামী মঙ্গলবার বিশ্বকাপের প্রথম ম্যাচে খেলতে নামবেন আর্জেন্টিনা। বিপক্ষে এশিয়ার সৌদি আরব। হাতে রয়েছে চার দিন। তার আগে লুসাইল স্টেডিয়ামে অনুশীলন সারবেন মেসিরা।   


২৬ জনের স্কোয়াড নিয়ে কাতারে এসেছে। ১০০ শতাংশ ফিট দলের ২৩ ফুটবলার। সৌদি আরবের বিরুদ্ধে খেলা নিয়ে সংশয় রয়েছে জোয়াকিন কোরেয়া ও নিকোলাস গঞ্জালেজের। তবে ডিফেন্ডার ক্রিশ্চিয়ান রোমেরো প্রথম ম্যাচে খেলছেন এ নিয়ে কোনও ধন্দ নেই। যদিও আরবের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচের একাদশে তিনি ছিলেন না। কিন্তু নিকোর হ্যামস্ট্রিং সমস্যার কারণে ছিটকে যেতে পারেন বিশ্বকাপের দল থেকে। একান্তই যদি তিনি ছিটকে যান, তাঁর পরিবর্তে দলে ঢুকবেন অ্যাঞ্জেল কোরেয়া নয়তো ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের নয়া সেনসেশন আলেজান্দ্রো গার্নাচো। এই তরুণ ফুটবলারটিকে বিশ্বকাপের দলে না নেওয়ায় সমালোচনা শুনতে হয়েছিল লিওনেল স্কালোনিকে।
 

Comments :0

Login to leave a comment