maharashtra landslide

মহারাষ্ট্রে ভূমিধসে নিহত ২৫

জাতীয়

অতি বৃষ্টি এবং ভূমিধসের কারণে মহারাষ্ট্রের রায়গড় জেলার ইরশালওয়াদি গ্রামে অনুসন্ধান ও উদ্ধার অভিযান চলছে। একটি বিশাল ভূমিধসে কমপক্ষে ২৫ জনের মৃত্যু হয়েছে। শনিবার তৃতীয় দিনের জন্য আবারও অভিযান শুরু হয়েছে কারণ ৮৬ জন গ্রামবাসীকে এখনও খুঁজে পাওয়া যায়নি, কর্মকর্তারা জানিয়েছেন।

মুম্বাই থেকে প্রায় ৮০ কিলোমিটার দূরে অবস্থিত খালাপুর অঞ্চলের অধীনে একটি পাহাড়ের ঢালে অবস্থিত আদিবাসী গ্রামে ভূমিধস ঘটেছে বুধবার রাতে।
বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত মৃতের সংখ্যা ছিল ১৬, যা শনিবার ২৫-এ পৌঁছেছে। নিহতদের মধ্যে নয়জন পুরুষ, অনেক নারী ও চার শিশু রয়েছে। এক পরিবারের নয়জন সদস্য এই দুর্যোগে মারা গেছেন, কর্মকর্তারা জানিয়েছেন।

"জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী (NDRF) এবং অন্যান্য সরকারী সংস্থাগুলির দ্বারা অনুসন্ধান ও উদ্ধার অভিযান শনিবার সকালে তৃতীয় দিনের জন্য আবার শুরু হয়েছে," একজন পুলিশ কর্মকর্তা বলেছেন।
এনডিআরএফের এক আধিকারিক জানিয়েছেন, ভারী বৃষ্টির কারণে শুক্রবার সন্ধ্যা ৬টার দিকে অনুসন্ধান অভিযান স্থগিত করা হয়েছিল।

চারটি এনডিআরএফ দল এবং অন্যান্য সংস্থা আজ সকালে আবার অভিযান শুরু করেছে। পাহাড়ের ঢালে অবস্থিত গ্রামের ৪৮টি বাড়ির মধ্যে অন্তত ১৭টি সম্পূর্ণ বা আংশিকভাবে ভূমিধসের ধ্বংসস্তূপের নিচে চাপা পড়ে গেছে। রায়গড় জেলা বিপর্যয় ব্যবস্থাপনা অফিস অনুসারে, ২২৯ গ্রামের বাসিন্দাদের মধ্যে ২৫ জন মারা গেছে, ১০ জন আহত, ১১১ জন নিরাপদ এবং ৮৬ জনকে এখনও খুঁজে পাওয়া যায়নি।

Comments :0

Login to leave a comment