barcelona win

এল ক্লাসিকো’তে আত্মঘাতী গোলে জিতল বার্সেলোনা

খেলা

barcelona win


কোপা দেল রেই’র সেমিফাইনালের প্রথম দফার ম্যাচে কিছুটা ভাগ্যের বদান্যতায় পরাজিত হয়েছে রিয়াল মাদ্রিদ। ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাবিউতে কার্লো আনচেলোত্তির ছাত্ররা ১-০ গোলের ব্যবধানে পরাজিত হয়েছে জাভি হার্নান্দেজের ছাত্রদের কাছে। 
এল ক্লাসিকো’তে উভয় দলই জয় পেতে দৃঢ় প্রতিজ্ঞ থাকে। তুল্যমূল্য লড়াই হয় দুই দলের খেলোয়াড়দের গুণগত মানের সঙ্গে! কোচেদের মগজাস্ত্রের। যদিও বৃহস্পতিবার রাতের ম্যাচে মাঝমাঠের দখল নিয়েছিল রিয়াল মাদ্রিদ। তবে সেই অর্থে পরিণত অ্যাটাক করতে পারেনি। ১১টি কর্নার জিতে নিয়েও, সেগুলো হেলায় হারায়। উলটো দিকে, বার্সালোনা ম্যাচে প্রচুর সুযোগ সন্ধানী ছিল। মাঝে মধ্যে আক্রমণ রচনা করে তারা। 


খেলার প্রথমার্ধের ২৬ মিনিটের মাথায় আত্মঘাতী গোল হজম করে রিয়াল মাদ্রিদ। তবে সেটির ক্ষেত্রে ব্রাজিলিয়ান স্টপার ফুলব্যাক এডের মিলিতাওয়ের খুব বেশি দোষের ভাগীদার করা যাবে না। প্রতিযোগিতার সবচেয়ে বেশিবার পুরস্কার বিজেতা দলের হয়ে গোলমুখি আক্রমণটি তুলে আনেন দীর্ঘদেহী মিডফিল্ডার ফ্রাঙ্ক কেসি। এরপর করিম বেঞ্জেমা, ভিনিসিয়াস জুনিয়ররা গোল পরিশোধ করতে পারেনি তার একটাই কারণ! বার্সেলোনা গোল পেয়ে যাওয়ার পর রক্ষণভাগের ঝাঁপ বন্ধ করে দিয়েছিল। 
ম্যাচ শেষে বার্সেলোনা কোচ জাভি বলেছেন, ‘দলের রক্ষণভাগের দুরন্ত কৌশলে আমরা রিয়ালের থেকে ম্যাচটা ছিনিয়ে নিয়েছি ঠিকই। তবে দলের সার্বিক পারফরম্যান্সে খুশি হতে পারিনি।’   


ম্যাচ শেষে রিয়াল কোচ কার্লো আনচেলোত্তি বলেছেন, ‘আগামী ৬ এপ্রিল ন্যু ক্যাম্পে অ্যাওয়ে ম্যাচ খেলতে হবে আমাদের। সেই দ্বিতীয় দফার ম্যাচে বাড়তি উদ্যম নিয়েই নামব।’
এদিকে, বার্সেলোনা এফসির গুরুত্বপূর্ণ মিডফিল্ডার সার্জিও বুস্কেৎস নজির সৃষ্টি করলেন। প্রথম ফুটবলার হিসাবে ৪৬টি এল ক্লাসিকো’র ম্যাচ খেলে ইতিহাস রচনা করলেন অভিজ্ঞ স্প্যানিশ মিডিও। ৪৫টি করে এল ক্লাসিকো’র ম্যাচ খেলে যুগ্মভাবে দ্বিতীয়স্থানে রয়েছেন আর্জেন্টাইন তারকা স্ট্রাইকার লিওনেল মেসি ও এক সময়ের সেরা স্টপার ফুলব্যাক সার্জিও রামোস। এঁরা দুজনেই এখন ফরাসি ক্লাব পিএসজিতে ফুটবল খেলছেন।
 

Comments :0

Login to leave a comment