BUDDHADEV BHATTACHARYA

বিপদ মুক্ত বুদ্ধদেব ভট্টাচার্য

রাজ্য

বিপদ মুক্ত প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। সংক্রমণের মাত্রা অনেকটাই কমেছে বলে হাসপাতাল সূত্রে খবর। চিকিৎসকরা জানিয়েছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী এখন অনেকটাই স্থিতিশীল। রক্তের বিভিন্ন পরীক্ষার রিপোর্ট স্বাভাবিক রয়েছে বলে জানা যাচ্ছে। ভট্টাচার্যের রক্তে অক্সিজেনের মাত্রা স্বাভাবিক বলেই চিকিৎসকরা জানিয়েছেন। 


দীর্ঘদিন ধরেই সিওপিডিতে ভুগছেন বুদ্ধদেব ভট্টাচার্য। একাধিক বার এর আগে আহসপাতালে ভর্তি হয়েছেন তিনি। শনিবার হঠাৎ করে রক্তে অক্সিজেনের মাত্রা কমে যাওয়ার কারণে নিউ আলিপুরের একটি বেসরকারি হাসপাতালে তাঁকে ভর্তি করা হয়। চিকিৎসকরা সেই সময় জানিয়েছিলেন যে তিনি নিউমুনিয়া আক্রান্ত। শ্বাসনালীতে সংক্রমণ এবং রক্তে অক্সিজেনের মাত্রা কমতে থাকে প্রাক্তন মুখ্যমন্ত্রীর। সেদিন রাতেই ভেন্টিলেশনে রাখা হয় তাঁকে। তারপর রবিবার থেকে ধীরের ধীরে সুস্থ হতে থাকেন বুদ্ধদেব ভট্টাচার্য। সোমবার দুপুরে তাঁকে ইন্টেনসিভ ভেন্টিলেশন থেকে বাইরে আনা হয়। 

এদিন ভট্টচার্যকে দেখতে হাসপাতালে যান বিমান বসু, সূর্যকান্ত মিশ্র, রামচন্দ্র ডোম, শ্রীদীপ ভট্টাচার্য। সূর্যকান্ত মিশ্র এবং বিমান বসু সাংবাদিকদের মুখোমুখি হয়ে বলেন, আগের থেকে প্রাক্তন মুখ্যমন্ত্রীর শারিরীক অবস্থা অনেকটাই ভালো। নেতৃত্বের সাথে প্রাক্তন মুখ্যমন্ত্রী কথাও বলেছেন বলে তারা জানিয়েছেন।


চিকিৎসকদের সাথে এবং অন্যান্যদের সাথে প্রাক্তন মুখ্যমন্ত্রী কথা বলছেন বলে জানা গিয়েছে। হাসপাতাল থেকে জানানো হয়েছে প্রাক্তন মুখ্যমন্ত্রীর শারিরীক অবস্থার উন্নতি হলেও এখনই তাকে ছাড়া হচ্ছে না। মাঝে মাঝে বাইপ্যাপ দেওয়া হচ্ছে ভট্টাচার্যকে। রাইস টিউবের মাধ্যমেই তাঁকে খাওয়ানো হচ্ছে। 

Comments :0

Login to leave a comment