Uttarakhand communal clash

মসজিদ এবং মাদ্রাসা ভাঙাকে কেন্দ্র করে হিংসা ছড়াচ্ছে বিজেপি

জাতীয়

মসজিদ এবং মাদ্রাসা ভাঙাকে কেন্দ্র করে নিজেপি শাসিত উত্তরাখন্ডে নতুন করে সামপ্রদায়িক উত্তেজনা তৈরি হয়েছে। বৃহস্পতিবার আদালতের নির্দেশে হাল্দওয়ানির একটি মসজিদ এবং মাদ্রাসা ভাঙার জন্য যান প্রশাসনিক আধিকারিকরা। সেই সময় সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষদের পক্ষ থেকে সেই কাজে বাঁধা দেওয়া হয়। প্রশাসনের পক্ষ থেকে দাবি করা হচ্ছে মাদ্রাসা এবং মসজিদটি বেআইনি ভাবে তৈরি করা হয়েছে। 

যদিও উত্তরাখন্ড হাই কোর্ট মসজিদ এবং মাদ্রাসা ভাঙার কাজে স্থগিদাদেশের নির্দেশ দিয়েছে। আগামী ১৪ ফেব্রুয়ারি এই বিষয় শুনানি রয়েছে হাই কোর্টে।

বৃহস্পতিবারের ঘটনাটিকে ইতিমধ্যে বিজেপির পক্ষ থেকে সাম্প্রদায়িক চেহারা দেওয়া কাজ শুরু হয়ে গিয়েছে। মুখ্যমন্ত্রী পুষ্কর সিংহ ধামী বলেছেন যে যারা এই কাজ করেছে তারা সমাজ বিরোধী। তিনি যে কোন একটি নির্দিষ্ট সম্প্রদায়ের দিকেই আঙুল তুলছেন তা বুঝতে কোন অসুবিধা হয়না। ইতিমধ্যে সরকারের পক্ষ থেকে বাড়তি পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানা যাচ্ছে।

গোটা দেশ জুড়েই লোকসভা ভোটের আগে সাম্প্রদায়িক বিভাজন তৈরি করার চেষ্টা করছে বিজেপি এবং আরএসএস। মসজিদ ভেঙে মন্দির তৈরি করার ঘৃণ্য রাজনীতি তারা ছড়াচ্ছে। ইতিমধ্যে মথুরা এবং কাশি নিয়ে শুরু হয়েছে নতুন উন্মাদোনা। খোদ যোগী আদিত্যনাথ বিধানসভায় দাঁড়িয়ে মসজিদ ভাঙার কথা বলছেন পরক্ষ ভাবে। 

 

Comments :0

Login to leave a comment