CONGRESS 2ND LIST

দ্বিতীয় দফার প্রার্থী তালিকা ঘোষণা কংগ্রেসের

জাতীয়

congress bjp cpim 2nd list bengali news 2024 lok sabha election

দ্বিতীয় দফার প্রার্থী তালিকা ঘোষণা করল কংগ্রেস। মঙ্গলবার বিকেল ৫টা নাগাদ দিল্লিতে কংগ্রেসের কেন্দ্রীয় কার্যালয় থেকে ৫টি রাজ্য ও ১টি কেন্দ্র শাসিত অঞ্চলের ৪৩টি আসনের প্রার্থীদের নাম ঘোষণা করা হয়েছে। এদিন অসম, গুজরাট, মধ্যপ্রদেশ, উত্তরাখন্ড, দমন ও দিউ এবং রাজস্থানের প্রার্থীদের নাম ঘোষণা হয়েছে। 

এদিন অসমের ১২টি আসন, মধ্যপ্রদেশের ৯টি আসন, রাজস্থানের ৯টি আসন, উত্তরাখন্ডের ৩টি এবং দমন ও দিউয়ের ১টি আসনের প্রার্থীদের নাম ঘোষণা করেন কংগ্রেসের সাধারণ সম্পাদক কেসি বেণুগোপাল। 

তালিকা অনুযায়ী, লোকসভায় কংগ্রেসের সহকারী দলনেতা গৌরব গগৈ জোরহাট আসন থেকে লড়বেন। তিনি এর আগে কালীবর আসনের সাংসদ ছিলেন। বর্তমানে পুনঃবিন্যাসের ফলে আসনটির অবলুপ্তি ঘটেছে। মধ্যপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী কমলনাথের ছেলে নকুল নাথ লড়বেন ছিন্দওয়াড়া আসন থেকে। তিনি এই আসনের বিদায়ী সাংসদ। রাজস্থানের সদ্য প্রাক্তন মুখ্যমন্ত্রী অশোক গেহলোটের ছেলে বৈভব গেহলোট লড়বেন জালোর আসন থেকে। 

সোমবার রাজস্থানের চুরু কেন্দ্রের বিজেপি সাংসদ রাহুল কাসওয়ান কংগ্রেসে যোগ দিয়েছিলেন। তাঁকে চুরু থেকে প্রার্থী করেছে কংগ্রেস। তিনি উপরাষ্ট্রপতি জগদীপ ধনকরের আত্মীয় হন। 

এর আগের দফায়, শুক্রবার ৩৯টি আসনে প্রার্থী ঘোষণা করেছিল কংগ্রেস। ৮টি রাজ্য এবং ১টি কেন্দ্র শাসিত অঞ্চলের প্রার্থীদের নাম ঘোষণা হয়েছিল প্রথম দফায়। মঙ্গলবার ৪৩ প্রার্থীর মধ্যে ১৩জন ওবিসি সম্প্রদায়ের, ৯জন আদিবাসী সম্প্রদায়ের এবং ১০জন উচ্চবর্ণের। ১টি আসনে মুসলিম সম্প্রদায়ের মানুষকে প্রার্থী করা হয়েছে। সব মিলিয়ে এখনও অবধি ৮২ আসনে প্রার্থী ঘোষণা করেছে কংগ্রেস। 

 

 

 

Comments :0

Login to leave a comment