Adhir Chowdhury

বাংলায় বামফ্রন্টের সাথে জোট করে লড়তে চায় কংগ্রেস : অধীর চৌধুরি

রাজ্য

‘‘লোকসভা নির্বাচনের আসন সমঝোতা নিয়ে ইতিমধ্যে মহম্মদ সেলিমের সাথে আলোচনা শুরু হয়েছে। আমরা চাই পশ্চিমবঙ্গে বামফ্রন্টের সাথে জোট করে নির্বাচন লড়ার।’’ শনিবার বহরমপুরে সাংবাদিক সম্মেলনে একথা জানিয়ে দিলেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরি।

কয়েকদিন যাবত বিভিন্ন সংবাদমাধ্যমের পক্ষ থেকে বলা হচ্ছিল যে রাজ্যে তৃণমূলের সাথে কংগ্রেসের আসন সমঝোতা চুড়ান্ত। সেই জল্পনায় জল ঢেলে দিয়েছেন অধীর। এদিন তিনি বলেন, ‘‘আমি প্রদেশ কংগ্রেস সভাপতি আমি জানি না এই বিষয় কোন আলোচনা হয়েছে কি না। এখন আমার অজান্তে কিছু হয়ে থাকলে সেই বিষয় কিছু বলতে পারবো না।’’

এরপরই তৃণমূলকে কড়া ভাষায় আক্রমণ করেন লোকসভায় কংগ্রেসের দলনেতা। তিনি বলেন, ‘‘মমতা ব্যানার্জি নিজে বলেছে তার দল ৪২টি আসনেই প্রার্থী দেবে। আসলে তৃণমূল এখন জল মাপছে। সরাসরি বলছে না যে তারা ইন্ডিয়ায় থাকবে না।’’ তার কথায় তৃণমূলের একটা অংশ মনে করে এখন ইন্ডিয়া থেকে বেড়িয়ে এলে বিজেপি বিরোধী ভোট তাদের কাছে আসবে না। তাই তারা বিষয়টিকে ভাসিয়ে রেখেছে। অধীর চৌধুরি আরও বলেন, তৃণমূল ইন্ডিয়ার সাথে ঘনিষ্টতা বাড়াতে চাইছে না কেন্দ্রীয় এজেন্সির তদন্তের ভয়ে।

তৃণমূল এবং বিজেপি বিরোধী সব শক্তিকে ঐক্যবদ্ধ করে লোকসভা নির্বাচনে লড়ার ডাক দিয়েছে সিপিআই(এম)। মূর্শিদাবাদে রাহুল গান্ধীর ভারত জোড় ন্যায় যাত্রায় অংশও নিয়েছে সিপিআই(এম) রাজ্য সম্পাদক।  

Comments :0

Login to leave a comment