Mask-up request doctors

মেনে চলুন যথাযথ কোভিড নিয়ম, আর্জি চিকিৎকদের

জাতীয়

চিন সহ বিশ্বের বেশ কিছু দেশে ফের বাড়ছে কোরোনা (Corona)সংক্রামন ফলে দেশের সাধারণ মানুষকে করোনা বিধি নিষেধ মেনে চলার পরামর্শ দিল ইন্ডিয়ান মেডিক্যাল অ্যাসোসিয়েশনের (IMA) চিকিৎসকরা। সাধারণ মানুষকে প্রকাশ্যে ঘোরাফেরার সময় মাস্ক পড়ে থাকা অবং যথাযথ সময়ে বুস্টার ডোজ নেওয়ার আবেদন জানিয়েছেন চিকিৎসকরা। সেই সঙ্গে হাত ধোয়া ও স্যানিটাইজার ব্যবহার করে যেতে হবে।


সাম্প্রতিক তথ্য অনুযায়ী জাপান, দক্ষিণ কোরিয়া, আমেরিকা, ফ্রান্স, ব্রাজিলের মতো দেশ গুলিতে গত ২৪ ঘন্টায় ৫.৩৭ লক্ষ মানুষ নতুন করো করোনা আক্রান্ত হয়েছেন। ভারতে গত ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত হয়েছে ১৪৫ জন, যার মধ্যে চারজন কোভিডের চিনা প্রকরণে আক্রান্ত। 
চিকিৎসকদের পরামর্শ ভারতে করোনা পরিস্থিতি এখনও উদ্বেগ জনক নয়। তবে সাবধানতা অবলম্বন করা অত্যন্ত জরুরি বলে মনে করছেন চিকিৎসকরা। বিয়ে বা যেকোনো সামাজিক অনুষ্ঠান যতটা সম্ভব এড়িয়ে চলা প্রয়োজন বিদেশ যাত্রা না করার পরামর্শ দিচ্ছেন তারা।


বৃহষ্পতিবার লোকসভাতে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রী মনসুখ মান্ডব্য জানিয়েছেন আন্তর্জাতিক বিমানবন্দরে আরটি-পিসিআর (RT-PCR) পরীক্ষা ইতিমধ্যে চালু করা হয়েছে। তিনি আরও জানান সারা বিশ্বে কোভিড আক্রান্তের সংখ্যা বাড়লেও ভারতে কমছে। প্রসঙ্গত করোনার দ্বিতীয় ঢেউয়ের সময় ভারতে বহু মানুষের মৃত্যু হয়েছে। সে সময় স্বাস্থ্য ব্যবস্থার সম্পূর্ণ ভেঙে পড়ার চিত্র সামনে উঠে এসেছিল। হাসপাতালগুলিতে শয্যা, আপদকালীন ওষুধ ও অক্সিজেনের মারাত্মক অভাব দেখা গিয়েছিল। সে অবস্থার পুনরাবৃত্তি চায়না দেশ।

Comments :0

Login to leave a comment