JANTAR MANTAR

কৃষক শ্রমিকদের সভার অনুমতি বাতিল করে তৃণমূলকে সভা করার ব্যবস্থা করলো দিল্লি পুলিশ

জাতীয়

কাল ক্যামেরার সামনে ধর্ণা থেকে পুলিশের এক কথায় উঠে গিয়েছিলেন অভিষেক। মঙ্গলবার তার সেই কাজের প্রতিদান দিল দিল্লি পুলিশ, যা কেন্দ্রীয় সরকার অধিনস্ত। দেশ জুড়ে মঙ্গলবার কালা দিবসের ডাক দিয়েছিল বামপন্থী শ্রমিক কৃষক সংগঠন গুলো। এই কর্মসূচির জন্য যন্তর মন্তরে অবস্থানের আগাম অনুমতি নেওয়া ছিল তাদের। কিন্তু সেই অনুমতি বাতিল করে তৃণমূলকে অবস্থান করার অনুমতি দিল দিল্লি পুলিশ। 


১০০ দিনের কাজের বকেয়ার দাবিতে তৃণমূল দুইদিনের ধর্ণা ডাক দিয়েছে তৃণমূল। সোমবার তারা অভিযোগ করেছে দিল্লি পুলিশ তাদের জোড় করে তুলে দিয়েছে। কিন্তু এদিন দেখা যাচ্ছে অন্য চিত্র। অমিত শাহের দিল্লি পুলিশ এদিন কৃষক শ্রমিকদের দেওয়া ধর্ণার অনুমতিকে বাতিল করে তৃণমূলকে অনমতি দিল অবস্থান করার।


দিল্লিতে এই কর্মসূচিতে যোগ দেওয়ার জন্য বহু শ্রমিক কৃষক সকাল ১১টা নাগাদ ভীড় জমায় যন্তর মন্তরের বাইরে। কিন্তু পুলিশের পক্ষ থেকে তাদের ভিতরে যেতে দেওয়া হয়নি। গোটা ঘটনা নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন স্রবভারতীয় কৃষক নেতা হান্নান মোল্লা। তিনি বলেন, ‘‘কৃষক শ্রমিকদের অবস্থানের জন্য যেই অনুমতি নেওয়া ছিল তা বাতিল করে তৃণমূলকে অনুমতি দেওয়া হয়েছে অবস্থান বিক্ষোভ করার। বহুদিন আগেই আমাদের অনুমতি নেওয়া ছিল।’’
এদিন ভিতরে সভার অনুমতি না পেলেও বাইরে সভা করেন শ্রমিক এবং কৃষক নেতারা। সভায় হান্নান মোল্লা সহ বক্তব্য রাখেন অনুরাগ সাক্সেনা, রূপেশ ভর্মা, বিদ্যাসাগর গিরি সন্তোষ সহ অন্যান্যরা।

Comments :0

Login to leave a comment