DYFI Brigade Rally 2024

ব্রিগেড সমাবেশের প্রচার তুঙ্গে বীরভূমে

জেলা

ব্রিগেড সমাবেশকে সামনে রেখে নলহাটির শেরপুরে বুথে বুথে পদযাত্রা। ছবি: রুহুল আমিন।

সবার জন্য শিক্ষা, সবার জন্য দুবেলা খাবার, সবার হাতে কাজের দাবিতে আগামী ৭ জানুয়ারি কলকাতার ব্রিগেডে বিশাল সমাবেশের আয়োজন করছে ডিওয়াইএফআই। সমাবেশের প্রচার উপলক্ষ্যে বীরভূম জেলা জুড়ে প্রচার আন্দোলন তুঙ্গে। জেলার বিভিন্ন ব্লকে ও পঞ্চায়েত এলাকার পোষ্টারিং, দেওয়াল লিখন, মিছিল ও পথসভা ও সমাবেশ করে ব্রিগেড সমাবেশকে সফল করার জন্য আহ্বান জানানো হচ্ছে। 
বুধবার বামফ্রন্টের উদ্যোগে নলহাটি-১ ব্লকের শেরগ্রামে পদযাত্রা ও সমাবেশ হয়। সারা এলাকার বুথে বুথে মিছিল পরিক্রমা করা হয়। পরে সমাবেশে বক্তব্য রাখেন, প্রাক্তন যুবনতা নেতা সঞ্জীব বর্মণ, আকবর আলি ও প্রশান্ত লেট প্রমুখ। নেতৃবৃন্দ বলেন, কেন্দ্র ও রাজ্য সরকারের জনবিরোধী নীতির ফলে আক্রান্ত সারা দেশের আপামর জনগন। একদিকে বিজেপি জাতপাত ধর্মীয় রাজনীতির আড়ালে দেশের সমস্ত সম্পদকে বেসরকারিকরণের পথে ঠেলে দিয়েছে। এদিকে তৃণমূলের ১২ বছরের স্বৈরাচারি শাসনে রাজ্য জুড়ে এক কঠিন পরিস্থিতির সৃষ্ট হয়েছে। শিল্প নেই, মানুষের কাজ নেই, রাজ্যজুড়ে কেবল লুটপাট চলছে। বেকার যুবরা লেখাপড়া শিখে কাজের অভাবে এখন রাজ্য ছেড়ে ভিন রাজ্যে চলে যাচ্ছে। এই রাজ্যে এখন মেধা বিক্রি হচ্ছে টাকার বিনিময়ে। তৃণমূলের নেতা মন্ত্রী থেকে ছোট বড় সবাই দুর্নীতির সঙ্গে যুক্ত। কোটি কোটি টাকা দুর্নীতির দায়ে অনেক নেতা মন্ত্রী জেল খাটছেন। পুরো আইন শৃঙ্খলা ভেঙ্গে পড়েছে। মানুষ ইনসাফ পাচ্ছেনা। একশ্রেণির পুলিশ প্রশাসন তৃণমূলের দালালি করছে। এর বিরুদ্ধেই ব্রিগেড সমাবেশকে সফল করে তুলতে হবে। সভাপতিত্ব করেন মহম্মদ মুস্তফা।
এছাড়াও এদিন সিউড়ি-১ ব্লকের ভুরকুনা ও মল্লিকপুর অঞ্চলে প্রচার ও পথসভা হয় ব্রিগেড সমাবেশকে সামনে রেখে। পথসভায় বক্তব্য রাখেন সৌরভ চ্যাটার্জি, পিন্টুসিংহ রায় ও রানা অঙ্কুর প্রমূখ। এদিকে ব্রিগেড সমাবেশ উপলক্ষে ময়ূরেশ্বর-১ ব্লকের বীরচন্দ্রপুর হাটে সারাদিন ধরে চলে প্রচার ও গণঅর্থসংগ্রহ। নেতৃত্বে ছিলেন, অরূপ বাগ, তমালচন্দ্র দে, শ্রীমন্ত মুখার্জি, শৈলেন দাঁ প্রমূখ।
 

Comments :0

Login to leave a comment