Group D rally

‘মরতে যখন হবে, আজই মৃত্যু দিন’
‘আমার চাকরি কে করছে দিদি?’

রাজ্য কলকাতা

ফাইল চিত্র

নিয়োগের দাবিতে নবান্ন অভিযানের ডাক দিয়েছিলেন গ্রুপ ডি চাকরি প্রার্থীরা। মঙ্গলবার সকালে হাওড়ার কাজিপাড়ায় জমায়েত করেন যোগ্য বঞ্চিত চাকরি প্রার্থীরা। চাকরি প্রার্থীরা মিছিল শুরু করার আগেই হাওড়া সিটি পুলিশের একটি বিশাল বাহিনী তাদের গ্রেপ্তার করে প্রিজন ভ্যানে তুলে নিয়ে যায়। চাকরি প্রার্থীদের যখন ভ্যানে তোলা হয় তখন তারা ভ্যানের ভিতর থেকে কয়েকটি কাগজের টুকরো বাইরে দিকে ছোঁড়ে। সেখানে লেখা ছিল, ‘মরতে যখন হবে, আজই মৃত্যু দিন’, ‘আমার চাকরি কে করছে দিদি?’


৩০০ দিনের বেশি সময় ধরে মাতঙ্গিনী হাজরার মূর্তির সামনে অবস্থান চালিয়ে যাচ্ছেন গ্রুপ ডি চাকরি প্রার্থীরা। তাঁদের দাবি, লেখা পরীক্ষায় এবং ইন্টারভিউতে যারা পাশ করেছেন তাদের নিয়োগ হয়নি। ২০১৬ সালে ৬০ হাজার গ্রুপ ডি নিয়োগের কথা হলেও ৫৪২২ জনের একটি নিয়োগ তালিকা প্রকাশ করা হয়। সেই নিয়োগে দুর্নীতি হয়েছে বলে আদালতে অভিযোগ জানিয়েছেন চাকরি প্রার্থীদের। 


গ্রুপ ডি পদে নিয়োগ মুখ্যমন্ত্রীর নিজস্ব দপ্তরের অধীনে। সেই দপ্তরের নিয়োগ দূর্নীতি নিয়ে একাধিক বার সরব হয়েছেন চাকরি প্রার্থীরা। কালিঘাটে মুখ্যমন্ত্রীর বাড়ির সামনে গিয়ে বার বার তারা মুখ্যমন্ত্রীর সাথে দেখা করতে গেলে তাদের গ্রেপ্তার করা হয়।

Comments :0

Login to leave a comment