ISRAEL PALESTINE CONFLICT

ইজরায়েলের হামলায় সর্বস্ব হারানো সাংবাদিককে সম্মান জানাবে কেরালা

আন্তর্জাতিক

israel palestine conflict hamas usa israel iran india bengali news kerala cpim

গাজার সাংবাদিক ওয়ায়েল আল-দাহদোহ’কে বর্ষসেরা সংবাদকর্মী পুরষ্কারে ভূষিত করতে চলেছে কেরালা মিডিয়া অ্যাকাডেমি। ইজরায়েলী হামলায় স্ত্রী, ২ সন্তান এবং নাতিকে হারিয়েছেন আল-দাহদোহ। চোখের সামনে নিজের ক্যামেরাপার্সনকে ইজরায়েলী হামলায় প্রাণ হারাতে দেখেছেন। তারপরেও কর্তব্যে অবিচল থেকেছেন আল জাজিরার গাজা ব্যুরো চিফ ওয়ায়েল আল-দাহদোহ। কেরালা মিডিয়া অ্যাকাডেমি জানিয়েছে, এই মনোনয়নের মাধ্যমে তাঁর অদম্য সাহস এবং সাংবাদিকতার প্রতি নিষ্ঠাকে সম্মান জানানো হয়েছে। 

ইজরায়েলী হামলায় গুরুতর জখম হয়েছেন আল-দাহদোহ। বর্তমানে তিনি কাতারে চিকিৎসাধীন রয়েছেন। কেরালা মিডিয়া অ্যাকাডেমির তরফে প্রেস বার্তায় বলা হয়েছে, এই পুরষ্কারের জন্য মনোনীত হয়ে অভিভূত আল-দাহদোহ। তিনি এই পুরষ্কারকে অমূল্য সম্মান বলে অভিহিত করেছেন। 

কেরালা মিডিয়া অ্যাকাডেমি প্রেস বার্তায় জানিয়েছে, পুরষ্কার হিসেবে স্মারক, একটি ভাষ্কর্য, এবং ১ লক্ষ টাকার সম্মাননা আল-দাহদোহ’র হাতে তুলে দেবেন সেরাজ্যের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। 

অ্যাকাডেমি জানিয়েছে, রাজ্যের তদন্তমূলক সাংবাদিকদের এবং বিভিন্ন পত্রিকার সম্পাদকদের পছন্দের ভিত্তিতে আল-দাহদোহ’র নাম চূড়ান্ত হয়েছে। 

প্রসঙ্গত, ৭ অক্টোবর থেকে গাজায় বিরামহীন হামলা চালাচ্ছে ইজরায়েলী বাহিনী। শেষ পাওয়া খবর অনুযায়ী, গাজা ভূখণ্ডের ২৭ হাজারের বেশি মানুষ ইজরায়েলী হামলায় প্রাণ হারিয়েছেন। নিহতদের সিংহভাগ মহিলা এবং শিশু। 

 

 

 

Comments :0

Login to leave a comment