kuldeep senegar rape case unnao

কুলদীপ সেনেগারের বিরুদ্ধে অভিযোগ না নেওয়ায় অভিযুক্ত তিন পুলিশ কর্মী

জাতীয়

২০১৭ সালে উন্নাও জেলার এক কিশোরীকে চাকরি দেওয়ার নাম করে ধর্ষণ করেছিল উত্তরপ্রদেশের প্রাক্তন বিজেপি বিধায়ক কুলদীপ সিং সেনগার। ঘটনার পরে প্রভাবশালী ওই নেতার বিরুদ্ধে অভিযোগ জানাতে গেলে তাঁর বয়ান রেকর্ড করতে অশ্বিকার করেছিল কর্মরত তিন পুলিশ কর্মী। সোমবার সেই মামলায় উত্তর প্রদেশের বিশেষ আদালত তিন পুলিশ কর্মীর বিরুদ্ধে চার্জ গঠন করার নির্দেশ দিল। ওই তিন পুলিশকর্মী হলেন কুনওয়ার বাহাদুর সিং, ডিপি শুক্লা ও দ্বিগবিজয় সিং। সিবিআই ওই তিন পুলিশ কর্মীর বিরুদ্ধে ভারতীয় ফৌজদারি দন্ডবিধীর ১৬৬এ ধারায় মামলা দায়ের করে। 
আদালতে সিবিআই জানিয়েছে ২০১৭ সালে এই ধর্ষণে কান্ডের পর নির্যাতিতা তরুণী সমস্ত গটনা লিখিত আকারে জানিয়েছিল সে রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে। তিনি ঘটনাটি তদন্তের জন্য বিষয়টি পাঠিয়েছিল প্রথমে কুনওয়ার বাহাদুর সিংয়ের কাছে। সে সময় উন্নাও সফিপুর থানার সার্কেল অফিসার পদে নিযুক্ত ছিলেন কুনওয়ার বাহাদুর সিং। তিনি বয়ান রেকর্ড করেননি, উল্টে পাঠিয়ে দেন মাক্ষি থানার প্রাক্তন কর্মী ডিপি শুক্লার কাছে। 
এরপর শুক্লার কাছ থেকে মামলাটি যায় আরও এক পুলিশ কর্মী দ্বিগবিজয় সিংয়ের কাছে। তিনি কোনও তদন্ত ছাড়াই তার উর্দ্ধতন আধিকারিকদের জানিয়ে দেন মাক্ষি থানায় একটি ধর্ষণের অভিযোগ জমা পরেছে। কিন্তু সেটা ভিত্তিহীন ও মিথ্যে। কিন্তু তাতে কুলদীপ সেনেগারের নাম পর্যনত উল্লেখ করননি ওই পুলিশ কর্মী। তারপর কুনওয়ার বাহাদুর সিংও সেই একই বয়ান পাঠিয়ে দেন তার উর্দ্ধতন আধিকারিকদের। কিন্তু এই তিন পুলিশ আধিকারিকের কেউই না ঘটনার তদন্ত করেছেন না তরুণীর বয়ান রেকর্ড করেছে। তদন্তের পর সোমবার আদালতকে একথাই জানায় সিবিআই। তারই ভিত্তিতে অভিযুক্ত ওই তিন পুলিশ কর্মীর বিরুদ্ধে চার্জ গঠন করার নির্দেশ দিয়েছে উত্তর প্রদেশের বিশেষ আদালত।

Comments :0

Login to leave a comment