Leopard

এসএসবি ক্যাম্পে শাবক, বেতগুড়িতে উদ্ধার চিতাবাঘের দেহ

জেলা

শুক্রবার সকালে ৪৬ ব্যাটেলিয়ান  এস এস বি ক্যাম্পের ভিতরে পাওয়া গেল একটি চিতাবাঘের শাবক। অপর দিকে পাশে বেতগুড়ি চাবাগান থেকে উদ্ধার হল পুর্ণ বয়স্ক চিতাবাঘের মৃতদেহ। পৃথক দুই জায়গায় চিতাবাঘের দেখা দেওয়ায় স্থানীয় মহলে চাঞ্চল্য ও আতঙ্ক ছড়িয়েছে। 
বনবিভাগ ও স্থানীয় সুত্রে জানাগেছে,  এদিন সকালে মেটেলি ব্লকের শালবাড়ি এসএসবি ক্যাম্পের ভিতরে এক চিতাবাঘের শাবক দেখতে পাওয়া যায়। এনিয়ে এসএসবি জোয়ান ও আশ পাশের মানুষের মধ্যে চাঞ্চল্য দেখা যায়। খবর পেয়ে ঘটনাস্থলে আসে বনবিভাগের খুনিয়া স্কোয়ার্ডের বনকর্মীরা। তারা চিতাবাঘের শাবকের উপর নজরদারি শুরু করে। রেঞ্জার সজল কুমার দে জানান,  আমরা চিতাবাঘের শাবকের উপর নজরদারি চালাচ্ছি। সাধারণত শাবক দেখা গেলে তার আশেপাশে মা চিতাবাঘ থাকে। সময় হলে আবার নিয়ে যায়। বর্তমানে বাচ্চাটি ওখানেই আছে। 
অপরদিকে ডামডিম গ্রাম পঞ্চায়েতের বেতগুড়ি চাবাগানে নিউচৈতি ডিভিশনের ১৫ নম্বর আবাদি এলাকায় একটি পুর্নবয়স্ক পুরুষ চিতাবাঘের মৃতদেহ উদ্ধার হয়। বনবিভাগ সুত্রে জানাগেছে,  ময়নাতদন্তের পর মৃত্যুর কারণ জানা যাবে। তবে প্রাথমিক অনুমান নিজেদের মধ্যে মারামারিতে জখম হয়ে মারা গেছে চিতা বাঘটি।  
চা বাগানের স্থানীয় বাসিন্দা দীলিপ পান্না বলেন, ‘‘ আমাদের এই বাগানে বরাবর চিতাবাঘের উপদ্রব হয়। আগেও কয়েকটি চিতাবাঘ উদ্ধার হয়েছে। মৃতদেহ একাধিক বার পাওয়া গেছে’’।
 

Comments :0

Login to leave a comment