Lok Sabha Elections 2024

বারাকপুরের বঞ্চনার কথা সংসদে তোলার অঙ্গীকার সিপিআই(এম) প্রার্থীর

রাজ্য লোকসভা ২০২৪

বারাকপুর শিল্পাঞ্চলের শ্রমিকদের দুর্দশার কথা গত ১৫বছরে সংসদে কেউ তোলেনি। এক্ষেত্রে তৃণমূল ও বিজেপি’র কোনও পার্থক্য নেই। শনিবার সরাসরি এই কথা জানান, বারাকপুর লোকসভা কেন্দ্রে বামফ্রন্ট মনোনীত ও কংগ্রেস সমর্থিত সিপিআই(এম) প্রার্থী দেবদূত ঘোষ। এদিন নৈহাটি শহরে জনসংযোগ মিছিলে হাঁটেন তিনি। মিছিল শুরুর আগে প্রার্থী বলেন, এই এলাকার শ্রমিক সহ আমজনতার কথা সংসদে তুলতে চাই। গত ১৫ বছর এই এলাকার কথা সংসদে কেউ বলেনি। 
দীর্ঘ সময় ধরেই স্থানীয় চটকল শ্রমিকরা ভয়াবহ সঙ্কটে দিন কাটাচ্ছেন। বামপন্থীদের দাবি তাঁদের ন্যূনতম ২৬ হাজার টাকা মাসিক বেতন দিতে হবে। শিল্পের জমিতে করতে হবে শিল্পই। কিন্তু পশ্চিমবঙ্গে শিল্পের সম্ভাবনা মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির তৃণমূল সরকার শেষ করে দিয়েছে। 
এছাড়া রাজ্যে দুর্নীতি ভয়াবহ আকার নিয়েছে। এটা এই রাজ্যের সংস্কৃতি নয়। আজ পুরো শিক্ষাদপ্তরই জেলে। রেশনে বিপুল দুর্নীতি হয়েছে। রাজ্যের সর্বস্তরেই দুর্নীতির অজস্র উদাহারণ ছড়িয়ে রয়েছে। অন্যদিকে দেশকেও বাঁচাতে হবে। রক্ষা করতে হবে সংবিধানকেও।
এদিন নৈহাটি শহরের সিপিআই(এম)’র এরিয়া কমিটির অফিসের সামনে থেকে ওই মিছিল শুরু হয়। অরবিন্দ রোড ধরে সুবিশাল মিছিল এগতে থাকে। রাস্তার দু’ধারে তখন অসংখ্য মানুষ সিপিআই(এম) প্রার্থীর সাথে হাত মেলাতে উৎসাহী। জনতার শুভেচ্ছা নিয়ে মিছিল এগিয়ে যাওয়ার সময় পথচলতি মানুষ প্রার্থীর সাথে সেলফিও তোলেন। 
নৈহাটি স্টেশনের সামনে সিপিআই(এম) প্রার্থীকে অবসরপ্রাপ্ত রেল শ্রমিক সুকুমার চক্রবর্তী মালা পরিয়ে দিয়ে অভিনন্দন জানান। মিছিল নৈহাটি স্টেশনের সামনে দিয়ে এগিয়ে যায় জর্জ রোড হয়ে ক্যানিংহাম রোডের দিকে। অবশেষে এরিয়া কমিটির অফিসের সামনে মিছিল সম্পন্ন হয়। 
শনিবার এই প্রচার মিছিলের সামনে ছিলেন সিপিআই(এম) রাজ্য কমিটির সদস্য গার্গী চ্যাটার্জি, পার্টির উত্তর ২৪ পরগনা জেলা কমিটির সদস্য মলয় ভট্টাচার্য, ইন্দ্রাণী কুণ্ডু মুখার্জি প্রমুখ নেতৃবৃন্দ। এর আগে শুক্রবার বিকেলে প্রার্থীর নাম ঘোষণার সাথে সাথেই বারাকপুর লোকসভার অন্তর্গত বিভিন্ন এলাকায় কংগ্রেস সমর্থিত বামফ্রন্টের প্রার্থীর সমর্থনে দেওয়াল লিখন ও মিছিল শুরু হয়ে যায়। 
কাঁচড়াপাড়া, হালিশহর, নৈহাটি, বীজপুর-পানপুর গ্রামীণ এলাকা, জগদ্দল, ইছাপুর, পলতা ও বারাকপুর শহরে অনেক রাত পর্যন্ত বামফ্রন্ট ও কংগ্রেস কর্মীরা দেওয়াল লিখনে ব্যস্ত ছিলেন। হালিশহর বলদেঘাটা থেকে বাগমোড় পর্যন্ত প্রার্থীর সমর্থনে প্রাণবন্ত মিছিল হয়। হাজিনগর নৈহাটি জুট মিল এলাকার নেলসন রোডে প্রার্থী দেবদূত ঘোষের সমর্থনে রাতেই জুটমিলের শ্রমিকরা দেওয়াল লিখন করেন।

Comments :0

Login to leave a comment