Sandeshkhali

সন্দেশখালিতে জাতীয় মানবাধিকার কমিশন

জাতীয় রাজ্য

জাতীয় মহিলা কমিশন, এসসি এসটি কমিশনের পর সন্দেশখালিতে পৌঁছালো জাতীয় মানবাধিকার কমিশন। শুক্রবার সকালে সন্দেশখালি ধামাখালি ফেরি ঘাট হয়ে সন্দেশখালি যায় জাতীয় মানবাধিকার কমিশনের প্রতিনিধিরা। বাড়ি বাড়ি গিয়ে গ্রামবাসীদের সাথে কথাও বলেন তারা। 

তৃণমূল নেতা শেখ শাহজাহান এবং তার অনুগামীদের বিরুদ্ধে শ্লীলতাহানি, জমি দখল, ভেড়ি দখল সহ একাধিক অভিযোগ এনেছেন গ্রামবাসীরা। পলাতক শাহজাহানের গ্রেপ্তারির দাবিতে উত্তাল শাহজাহান। ন্যাজাট থানার সামনে বার বার বিক্ষোভ দেখিয়েছেন গ্রামবাসীরা। বাঁশ, লাঠি হাতে পথে নামেন গ্রামের মহিলারা। তাদের অভিযোগের ভিত্তিতে গ্রেপ্তার হয়েছেন উত্তম সরদার এবং শিবু হাজরা।

উল্লেখ্য এসসি এসটি কমিশন, মহিলা কমিশন রাজ্যে রাষ্ট্রপতি শাসনের দাবি জানিয়েছে। রাজভবনে রাজ্যপালকে পাশে বসিয়ে এই কথা বলেছেন মহিলা কমিশনের চেয়ারম্যান রেখা শর্মা।

উল্লেখ্য মহিলাদের যেই দাবি শাহজাহান, শিবু, উত্তমের শাস্তি সেই বিষয় জাতীয় কমিশন গুলো কোন কথা বলছে না। তারা একটাই সুপারিশ করছেন রাষ্ট্রপতি শাসনের! সন্দেশখালি ঘটনার আগে থেকে বিজেপি নেতা শুভেন্দু অধিকারির মুখে বার বার রাষ্ট্রপতি শাসনের কথা শোনা গিয়েছে। এবার বিজেপি নেতাদের সুর বার বার শোনা যাচ্ছে জাতীয় কমিশন গুলোর রিপোর্টে। 

মানুষের জমি, ভেড়ি লুঠ হয়েছে, মহিলাদের সম্মানহানি করা হয়েছে। যেই যেই তৃণমূল নেতা কর্মীদের বিরুদ্ধে অভিযোগ তাদের মূল মাথা শাহজাহান এখনও পলাতক। তাকে না গ্রেপ্তার করছে ইডি না রাজ্য পুলিশ। শাহজাহান কোথায়? তাকে কেন গ্রেপ্তার করা হচ্ছে না? অভিযুক্ত যারা গ্রেপ্তার হয়েছে তাদের কঠোর শাস্তির কেন সুপারিশ করছে না কমিশন গুলো? এই সব বিষয় নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে।

 

 

Comments :0

Login to leave a comment