ED SANDESHKHALI POLICE

‘ব্যস্ত আধিকারিক’, সন্দেশখালিকাণ্ডে ইডি’র বয়ান পেল না পুলিশ

রাজ্য

সন্দেশখালি হামলায় পুলিশকে বয়ান দিলেন না ইডি’র ডেপুটি ডিরেক্টর। বুধবার সকালে বনগাঁ এবং বসিরহাটের পুলিশ সল্টলেকে সিজিও কমপ্লেক্সে ইডি’র দপ্তরে যায়। বিকেলে পুলিশ জানায় ‘ব্যস্ত’ থাকার কারণে ইডি’র ডেপুটি ডিরেক্টর বয়ান দেননি। 
ইডি’র এই আধিকারিকই সন্দেশখালিতে তৃণমূল নেতা শাহজাহান শেখের বাড়ির সামনে হামলার ঘটনায় অভিযোগ দায়ের করেন পুলিশে। ইডি’র অভিযোগ, এফআইআর’র প্রতিলিপি পুলিশ তাদের দেয়নি। পুলিশ বিকেলে জানিয়েছে এই নিয়ে দু’বার সন্দেশখালির ঘটনায় ইডি’র দপ্তরে আসা হয়েছে। কিন্ত আধিকারিকের সঙ্গে কথা বলা যায়নি। তিনবার নোটিশও পাঠানো হয় ইডি’কে। বিকেলে ইডি দপ্তর ছেড়ে বেরিয়ে যায় পুলিশ।
সোমবার বিবৃতি দিয়ে পুলিশের ভূমিকায় অভিযোগ জানিয়েছিল ইডি। বুধবার আবার সেই ইডি’র আধিকারিকই বয়ান দিলেন না পুলিশকে। এর মধ্যেই বেপাত্তা তৃণমূল নেতা শেখ শাহজাহান। যার বাড়িতে তল্লাশি করতে গিয়ে আক্রান্ত হন ইডি’র আধিকারিকরা। 
পুলিশে দায়ের অভিযোগে ইডি বলেছে যে কেবল মারধরই নয়, মোবাইল এবং ল্যাপটপও লুট হয়ে গিয়েছে। ইডি লুক আউট নোটিশ জারি করেছে শাহজাহান শেখের নামে। কিন্তু শাহজাহান ঘটনার ৬ দিন পরও অধরা। রেশন দুর্নীতির তদন্তে সন্দেশখালির সরবেড়িয়ায় শাহজাহান শেখের বাড়িতে তল্লাশিতে গিয়েছিল ইডি। জানা গিয়েছে, কেন্দ্রের ইডি’র কলকাতা দপ্তর রিপোর্ট পাঠিয়েছে দিল্লিতে। জাতীয় তদন্ত সংস্থা বা এনআইএ’র তদন্তে নামার আর্জি জানানো হয়েছে বলে মনে করছে সংশ্লিষ্ট অংশ। 
বনগাঁয় তৃণমূলের আরেক নেতা শঙ্কর আঢ্যের বাড়িতে তল্লাশির সময়ও ঘেরাও করা হয়েছিল ইডি আধিকারিকদের। ইডি বিবৃতিতে জানিয়েছে পুলিশের সহায়তা চেয়েও পাওয়া যায়নি। শঙ্করও রেশন দুর্নীতি অভিযুক্ত রাজ্যের মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিকের ঘনিষ্ঠ বলে পরিচিত। শঙ্করের মাধ্যমে ১০ হাজার কোট টাকা বিদেশি মুদ্রা লেনদেন সংস্থার মাধ্যমে বিদেশে পাচারের অভিযোগ আদালতে জানিয়েছে ইডি। শঙ্কর আপাতত ইডি’র হেপাজতে রয়েছে। আদালতের নির্দেশেই চলছে তদন্ত। এর আগে শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় ইডি তদন্তে ঢিলেমির কারণে কলকাতা হাইকোর্টের ভর্ৎসনার মুখে পড়েছে।

Comments :0

Login to leave a comment