HIGH COURT

পুলিশ মনে হয় শাহজাহানকে রক্ষা করছে : হাইকোর্ট

রাজ্য

মিথ্যা মামলায় জেলে থাকা সন্দেশখালির প্রাক্তন সিপিআই(এম) বিধায়ক নিরাপদ সরদার প্রথম বলেছিল ‘পুলিশ শাহজাহানকে আড়াল করে রেখেছে।’ নিরাপদ সরদার সেই কথার সুরেই এবার সুর মেলালো কলকাতা হাইকোর্টে। এদিন সন্দেশখালি নিয়ে হাইকোর্টে দায়ের হওয়া স্বতঃপ্রনোদিত মামলার শুনানিতে প্রধান বিচারপতি টিএস শিবজ্ঞানম পুলিশের ওপর সন্দেহ প্রকাশ করে বলেন, ‘‘এমন ব্যাক্তিকে রক্ষা করা হচ্ছে কি না জানি না। তবে মনে হয় পুলিশ তাকে রক্ষা করছে।’’ তিনি আরও বলেছেন যে, প্রয়োজন পড়লে আদালেত তৃণমূল নেতা শেখ শাহজাহানকে নির্দেশ দিতে পারেন আদালতে এসে আত্মসমর্পন করার। 

সন্দেশখালির ঘটনা নিয়ে হাইকোর্টে স্বতঃপ্রণোদিত হয়ে মামলা করেছিলেন বিচারপতি অপূর্ব সিংহ রায়। মঙ্গলবার সেই মামলা তিনি পাঠিয়ে দেন প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে।

গত ৫ জানুয়ারির পর থেকে ফেরার শাহজাহান। রেশন দুর্নীতির অভিযোগ ছাড়াও সন্দেশখালির গ্রামবাসীদের জমি, ভেড়ি লুঠ, মারধর, মহিলাদের শ্লীলতাহানি সহ একাধিক অভিযোগ সামনে এসেছে। জনরোষ আঁছড়ে পড়েছে শাহজাহানের অনুগামী শিবু এবং উত্তমের দখল করা সম্পত্তির ওপর। 

গ্রামবাসীদের আন্দোলনের চাপে গ্রেপ্তার হয়েছেন উত্তম সরদার এবং শিবু হাজরা। কিন্তু এখনও ফেরার শাহজাহান। তিনি ফেরার অথচ আদালেত আগাম জামিনের আবেদন করছেন, আদালত নামায় সইো করছেন। 

Comments :0

Login to leave a comment