Sonia Gandhi

সোনিয়াকে তেলেঙ্গানা থেকে প্রার্থী হওয়ার আবেদন রেবন্তের

জাতীয়

rabanth reddy appeal sonia gandhi to contest from telengana

সোনিয়া গান্ধীকে তেলেঙ্গানা থেকে লোকসভা নির্বাচনে লড়ার আবেদন করলেন তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী তথা ওই রাজ্য প্রদেশ কংগ্রেস সভাপতি রেবন্ত রেড্ডি। উত্তর ভারতে বিধানসভা নির্বাচনে কংগ্রেস ধাক্কা খেলে তেলেঙ্গানায় জয়ী হয়েছেন তারা। সেই রাজ্য থেকে এবার সোনিয়াকে লড়ার প্রস্তাব দিল প্রদেশ কংগ্রেস।

সোমবার দিল্লিতে সোনিয়া গান্ধীর সাথে দেখা করেন মুখ্যমন্ত্রী রেবন্ত রেড্ডি সহ রাজ্যের দুজন মন্ত্রী। দীর্ঘক্ষন প্রাক্তন কংগ্রেস সভাপতির সাথে বৈঠক করেন তারা। কংগ্রেস সূত্রে খবর রেবন্ত সোনিয়াকে জানান যে বিধানসভা নির্বাচনের সময় কংগ্রেসের পক্ষ থেকে যেই ছয়টি প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল তার মধ্যে দুটি প্রতিশ্রুতি তারা পুরন করেছেন। যার মধ্যে মহিলাদের জন্য বিনামূল্যে সরকারি বাসে যাত্রা এবং অর্থীক ভাবে পিছিয়ে থাকা পরিবার গুলোর জন্য দশ লক্ষ টাকার সরকারি স্বাস্থ্য বিমা। খুব শীঘ্র ৫০০টাকায় রান্নার গ্যাস এবং ২০০ ইউনিট পর্যন্ত বিনামূল্যে বিদ্যুৎ পরিষেবাও চালু করা হবে বলে জানিয়েছেন রেড্ডি।

তেলেঙ্গানার ১৭টি লোকসভা আসনকেই পাখির চোখ করেছে কংগ্রেস। কংগ্রেস সূত্রে খবর সোনিয়া গান্ধী রেবন্তকে জানিয়েছন যে কে কোন আসন বা রাজ্য থেকে নির্বাচনে প্রতিদ্বন্দিতা করবেন তা পরে সিদ্ধান্ত নেওয়া হবে। উত্তরপ্রদেশের রায়বারেলি আসন থেকে দীর্ঘদিন জয়ী হয়ে আসছেন সোনিয়া গান্ধী। বর্তমানে তিনি ওই কেন্দ্রের সাংসদ। তবে শুধু সোনিয়া নয় রাহুলের কাছেও রেবন্ত নাকি আবেদন করেছে যাতে সোনিয়া গান্ধী তেলেঙ্গানা থেকে লোকসভায় প্রতিদ্বন্দিতা করেন।    

Comments :0

Login to leave a comment