Delhi raid

কেজিওয়াল ঘনিষ্ঠদের বাড়ি বাড়ি তল্লাশি ইডি’র

জাতীয়

এবার দিল্লি জল বোর্ড দুর্নীতির তদন্তে তল্লাশি শুরু করলো কেন্দ্রের ইডি। লক্ষ্য দিল্লির মুখ্যমন্ত্রী এবং আপ নেতা অরবিন্দ কেজরওয়াল। 
মঙ্গলবার সকাল থেকে দিল্লির ১২ জায়গায় চলছে তল্লাশি। কেজরিওয়ালের ব্যক্তিগত সচিব বিভব কুমার, আপ সাংসদ এন ডি গুপ্তা, দিল্লী জল বোর্ডের প্রাক্তন সদস্য শলভ কুমারের বাড়িতে ইডি আধিকারিকরা। 
দিল্লি জল বোর্ড প্রবাহ মাপার তড়িৎ চৌম্বকীয় মিটার চালু করে। ইডি বলছে, বরাত দেওয়া হয়েছে যে সংস্থাকে সেটি অযোগ্য। ঘুষের বিনিময়ে দেওয়া হয়েছে ৩৮ কোটি টাকার বরাত। 
৩১ জানুয়ারি জল বোর্ডের প্রাক্তন চিফ ইঞ্জিনিয়ার জগদীশ অরোরা এবং ঠিকাদার অনিল আগরওয়ালকে গ্রেপ্তার করে ইডি। 
আপ এবং বিরোধীরা দায়ী করেছে বিজেপি এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে। কেন্দ্রীয় এজেন্সি কাজে লাগিয়ে দমানোর অভিযোগ তীব্র। বস্তুত ইডি যত অভিযোগ পাঁচ বছরে দায়ের করেছে তার ১ শতাংশ শাস্তিও হয়নি। ৯৬ শতাংশ অভিযোগ বিরোধী নেতাদের ঘিরে। সদ্য ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেনকে গ্রেপ্তার করেছে ইডি।
এর আগে দিল্লির আবগারি মামলায় কেজিওয়ালকে ৫ বার সমন পাঠায় ইডি। যাননি মুখ্যমন্ত্রী। গত সপ্তাহে তাঁর বাসভবনে যায় দিল্লি পুলিশ। কেজরিওয়ালের অভিযোগ, বিজেপি তাঁর সরকার ফেলতে বিধায়কদের ২৫ কোটি টাকা করে দেওয়ার প্রস্তাব দিচ্ছে। এই অভিযোগ কেন, জানার ছুতোয় কেজরির বাড়ি যায় কেন্দ্রের দিল্লি পুলিশ।

Comments :0

Login to leave a comment