Karnataka Assembly

সাভারকারের ছবিকে কেন্দ্র করে উত্তপ্ত কর্ণাটক বিধানসভা

জাতীয়

শীতকালিন অধিবেশনের প্রথম দিনই উত্তপ্ত কর্ণাটক বিধানসভা। রাজ্য বিধানসভায় সাভারকারের ছবি রাখার কর্ণাটক বিজেপি সরকারের বিরুদ্ধে সরব হয়েছেন বিরোধীরা। কর্ণাটক বিধানসভার বিরোধী দলনেতা সিদ্দারামাইয়ার নেতৃত্বে বিধানসভা ভবনের সিঁড়িতে বসে বিক্ষোভ দেখাতে থাকে।


কর্ণাটকের কংগ্রেস নেতা ডি কে শিবকুমার অভিযোগ অধিবেশন বাঞ্চাল করার জন্য ইচ্ছাকৃত ভাবে সাভারকারের ছবি টাঙিয়েছে বিজেপি সরকার। তার কথায়, ‘‘তারা চায় আমরা বিধানসভা ব্যাহত করি এবং প্রতিবাদ করি। তারা জানে যে আমরা অধিবেশনে দুর্নীতির ইস্যু উত্থাপন করতে যাচ্ছি। তাই তারা বিরোধীদের সাথে পরামর্শ না করেই সাভারকরের প্রতিকৃতি টাঙিয়েছে বিধানসভায়।’’


২০২৩ সালের রাজ্য নির্বাচনের কয়েক মাস আগে কর্ণাটকে সাভারকরকে নিয়ে ধারাবাহিক বিতর্ক চলছে। শাসক দল বিজেপি সাভারকার সম্পর্কে ‘সচেতনতা বাড়াতে’ রাজ্যব্যাপী প্রচার শুরু করেছে।
কর্ণাটক এবং প্রতিবেশী মহারাষ্ট্রের মধ্যে সীমান্ত বিরোধের কেন্দ্রস্থল। তার সাথে সাভারকারখে যুক্ত করতে মরিয়া বিজেপি শিবির। ১০ দিনের অধিবেশন সীমান্ত বিরোধের বিষয়টি নিয়ে সরব হওয়ার কথা বিরোধী দল কংগ্রেসের। তার আগে সাভারকারের ছবি বিধানসভায় টাঙানো নিয়ে নতুন বিতর্ক তৈরি হয়েছে দক্ষিণী এই রাজ্যে।

Comments :0

Login to leave a comment