Shahjahan seikh

হাজিরা এড়ালেন শাহজাহান, মিললো না আগাম জামিন

রাজ্য

ফের হাজিরা এড়িয়ে গেলেন শেখ শাহজাহান। কিন্তু আদালতে স্বস্তি পেলেন না তিনি। এদিন আদালতে শাহজাহানের আইনজীবীর পক্ষ থেকে দুদিনের রক্ষা কবচ চাওয়া হয়। তিনি বলেন, ‘‘দুদিনের রক্ষা কবচ দিন, আজই তাহলে হাজিরা দেবেন!’’

পাল্টা ইডির আইনজীবী মন্তব্য করেন, ‘‘ঠাকুর ঘরে কে আমি তো কলা খাইনি। গ্রেপ্তারির বিষয় আগাম কোন কিছু জানানো যাবে না।’’

এদিন ইডি দপ্তরে হাজিরা দেওয়ার কথা ছিল শাহজাহানের। এই নিয়ে তৃতীয়বার হাজিরা এড়িয়ে গেলেন তৃণমূল নেতা।

৫ জানুয়ারি থেকে ফেরার রেশন দুর্নীতিতে অন্যতম অভিযুক্ত শেখ শাহজাহান। পুলিশ, ইডি কেউ তাকে খুঁজে পাচ্ছে না। কিন্তু আদালত নামায় সই করছেন তিনি, আগাম জামিনের আবেদনও করছেন! অথচ তিনি ফেরার।

গত ২৪ জানুয়ারি শাহাজাহানের বাড়িতে তল্লাশি চালায় ইডি। তার বাড়ির বাইরে হাজিরা দেওয়ার নোটিশ সাঁটিয়ে দিয়ে আসা হয় কেন্দ্রীয় তদন্তকারি সংস্থার পক্ষ থেকে। ইডি সূত্রে খবর তারা শাহাজাহানের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার কথা ভাবছে। 

রেশন দুর্নীতি কান্ডে ৫ জানুয়ারি শাহজাহানের বাড়ি যায় ইডি। সেখানে গিয়ে আক্রান্ত হন কেন্দ্রীয় তদন্তকারি সংস্থার আধিকারিকরা। তারপর থেকেই ফেরার শাহজাহান। কিন্তু শাহজাহান ফেরার থাকলেও আদালতে আগাম জামিনের আবেদন জানাচ্ছেন তিনি। আদালত নামায় সইও করছেন। অনুগামীদের ভয়েস মেসেজ পাঠাচ্ছেন, কিন্তু পুলিশ এবং ইডির খাতায় সে ফেরার। 

রেশন দুর্নীতির কালো টাকা বাইরে পাচার সহ এলাকায় জমি, পুকুর দকলের অভিযোগ আছে তৃণমূলের এই নেতার বিরুদ্ধে। 

শাহজাহানের গ্রেপ্তারির দাবিতে উত্তাল গোটা সন্দেশখালি। সেখানকার মানুষের কথায়, ‘‘আমরা দেখতে চাই ওকে কোমড়ে দড়ি পড়িয়ে নিয়ে যাওয়া হচ্ছে।’’

Comments :0

Login to leave a comment