Sheikh Shahjahan

‘ইডি’র ওপর হামলার সময়’ বাড়িতেই ছিল শাহজাহান, দাবি ইডি’র

রাজ্য জেলা

প্রবীর দাস- বসিরহাট 
বৃহস্পতিবার বসিরহাট মহকুমা আদালতে বিস্ফোরক দাবি করলো সিবিআই। ৫ জানুয়ারী ইডি’র উপর হামলার দিন শেখ শাহজাহান বাড়িতেই ছিল। একাধিক কল রেকর্ড, টাওয়ার লোকেশন খতিয়ে দেখার পর এমনই তথ্য প্রমান হাতে এসেছে সিবিআইয়ের। একমাস ধরে তদন্ত চলার পর আদালতে দাঁড়িয়ে সিবিআইয়ের আইনজীবী এমনই দাবি করলেন। একমাস ধরে তদন্ত চালিয়ে সিবিআই দেখেছে ঘটনার দিন যখন ইডি আধিকারিকরা শেখ শাহজাহানের বাড়ির বাইরে দাঁড়িয়ে ছিল ঠিক তখনই বাড়ির ভিতরে থেকেই শেখ শাহজাহান জিয়াউদ্দিন মোল্লা ও দিদারবক্স মোল্লাকে একাধিকবার ফোন করে এবং তৃণমূল আশ্রিত দুষ্কৃতীদের জড়ো করে ইডি আধিকারিকদের উপর হামলা চালায়। 
এদিন আদালতে দাঁড়িয়ে এমনই বিস্ফোরক দাবি করলেন সিবিআইয়ের আইনজীবী। হামলার আগে ইডির পক্ষ থেকে ৩মিনিটে ২৮টি কল করা হয় বলে দাবি ইডির। কিন্তু শেখ শাহজাহান ফোন ধরেননি। ঘটনার পরপরই ইডি তদন্ত চালিয়ে দাবি করে আসছে ঘটনার দিন শেখ শাহজাহান বাড়িতেই ছিলেন। এদিন জামিনের বিরোধিতা করে সিবিআইয়ের আইনজীবী দাবি করেন বেপাত্তা হয়ে থাকাকালীন শেখ শাহজাহান জিয়াউদ্দিন মোল্লা ও দিদারবক্স মোল্লাকে একাধিকবার ফোন করে। তদন্তে উঠে আসে এমনই তথ্য। অন্যদিকে এই একই মামলায় একমাস ধরে তদন্ত চালিয়ে এসে শেখ শাহজাহানের জেল হেফাজত চেয়ে উল্লেখযোগ্যভাবে এই প্রথম তিনজনের গোপন জবানবন্দি রেকর্ড করতে চান। আদালতে সেই আবেদন করা হয়েছে সিবিআইয়ের পক্ষ থেকে। তারা হলেন সুকমল সরদার ও মেহেবুর মোল্লা ও সাহাবুদ্দিন মোল্লা। ৬দিনের সিবিআই হেফাজত শেষ করে বৃহস্পতিবার বসিরহাট মহকুমা আদালতে তোলা হয় সন্দেশখালির ত্রাস তৃণমূলের জেলা পরিষদ সদস্য শেখ শাহজাহান সহ দুই অভিযুক্তকে। জামিনের বিরোধিতা করে অভিযুক্তদের জেল হেফাজতের আর্জি জানান সিবিআইয়ের আইনজীবী। উল্লেখ্য, সিবিআইয়ের হেফাজতে থাকা জিয়াউদ্দিন মোল্লা সরবেড়িয়া আগারহাটি গ্রাম পঞ্চায়েতের প্রধান।
এদিন টানটান উত্তেজনাময় পরিবেশে দীর্ঘ সময় ধরে মামলার শুনানি শেষে ৫৮নং মামলায় আদালত শেখ শাহজাহান, মেহেবুর মোল্লা ও সুকমল সরদারকে ১২ দিনের জেল হেফাজত দেয়। আগামী ৯ এপ্রিল ফের ওই তিনজনকে আদালতে হাজির করার নির্দেশ দেওয়া হয়। অন্যদিকে এদিন জেল হেফাজত শেষে ৫৯নং মামলায় আইজুল শেখ, হাজিনুর শেখ, সঞ্জয় মণ্ডল,আলি হোসেন ঘরামি, ফারুক আকুঞ্জী, সিরাজুল মোল্লা সহ ১০ জন অভিযুক্তকে বসিরহাট মহকুমা আদালতে তোলা হয়। আদালত ফের অভিযুক্তদের ৪ দিনের জেল হেফাজত দেয়। আগামী ২ এপ্রিল ফের তাদের আদালতে হাজিরার নির্দেশ দেন দায়িত্বপ্রাপ্ত এসিজেএম।
এদিকে সিবিআই হেফাজত শেষ হতেই শেখ শাহজাহানকে নিজেদের হেফাজতে নিতে তৎপর ইডি। রেশন দুর্নীতি কান্ড এবং সেই কান্ডে তদন্তে গিয়ে ইডি আধিকারিকদের উপর হামলা ও মাছের ব্যবসার আড়ালে কালো টাকার লেনদেন এই সব কিছু নিয়ে তদন্ত প্রক্রিয়াকে এগিয়ে নিয়ে যেতেই হেফাজতে নিয়ে শেখ শাহজাহানকে জিজ্ঞাসাবাদ করতে চায় বলে ইডি সূত্রে খবর।

Comments :0

Login to leave a comment