SAMSHERGANJ VIOLENCE

সামসেরগঞ্জে আহত একাধিক কংগ্রেস কর্মী

রাজ্য

CPIM west bengal panchayat election TMC BJP গ্রামবাসীদের সঙ্গে কথা বলছেন ঈশা খান চৌধুরী

মালদা দক্ষিণ লোকসভা কেন্দ্রের সামসেরগঞ্জ বিধানসভার একাধিক জায়গায় বামফ্রন্ট সমর্থিত কংগ্রেস প্রার্থী ঈশা খান চৌধুরীর পোলিং এজেন্টদের মারধরের অভিযোগ উঠেছে তৃণমূলের বিরুদ্ধে।

কংগ্রেসের অভিযোগ, সামসেরগঞ্জ বিধানসভার জোতকাশি গ্রামের ১২৫ এবং ১২৬ নম্বর বুথের এজেন্টকে মারধর করা হয়েছে। গুরুতর আহত অবস্থায় তাঁকে স্থানীয় অনুপনগর হাসপাতালে ভর্তি করা হয়েছে। একই কায়দায় হিরানন্দপুর প্রাথমিক বিদ্যালয়ের ২১৯ নম্বর বুথের কংগ্রেস এজেন্টকে লাঠি, বাঁশ দিয়ে কোমরে মারা হয়েছে বলে অভিযোগ। আহত ওই এজেন্টকেও অনুপনগর হাসপাতালে ভর্তি করানো হয়েছে।

মঙ্গলবার বেলা দেড়টা নাগাদ আহত কর্মীদের দেখতে অনুপনগর হাসপাতালে আসেন ঈশা খান চৌধুরী। তিনি সাংবাদিকদের বলেন," গতকাল রাত থেকে আমাদের কর্মী মইদুল শেখকে শাসকদল হুমকি দিচ্ছিল বুথে না বসার জন্য। গোটা গ্রাম ঘিরে রেখেছিল রাতের বেলা। পুলিশ আশ্বাস দিয়েছিল, মানুষ ভোট দিতে পারবে। সেই মত সকালবেলা গ্রামের মানুষ ভোট দেওয়া শুরু করেন। তখনই আমাদের এজেন্ট সহ একাধিক কর্মীকে মারা হয়। মইদুল শেখের অবস্থা গুরুতর হওয়ায় তাঁকে জঙ্গীপুর হাসপাতালে স্থানান্তরিত করতে হয়েছে।"

কংগ্রেসের অভিযোগ, স্থানীয় তৃণমূল পঞ্চায়েত সদস্য ইব্রাহিম শেখ গুন্ডামির নেতৃত্ব দিচ্ছে। এই বাহিনী নিমতিতা অঞ্চলের ১১৯ নম্বর বুথে কংগ্রেস কর্মী মণিরুল শেখকেও মারধর করেছে। 

একের পর এক ঘটনা সামনে আসার পরে নড়েচড়ে বসে প্রশাসন। জোতকাশি সহ একাধিক গ্রামে গিয়ে অভিযুক্ত তৃণমূলকর্মীদের  খোঁজে বাড়ি বাড়ি তল্লাশি শুরু হয়েছে। যদিও এখনও কেউ গ্রেপ্তার হয়েছে বলে জানা যায়নি।

অপরদিকে সামসেরগঞ্জের পুঁটিমারিতে ভুয়ো ভোট দেওয়ার জন্য এক কিশোরকে আটক করেছে পুলিশ।

Comments :0

Login to leave a comment